রাঙামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়নের দাবীতে সপ্তাহ ব্যাপী আন্দোলন কর্মসূচির ঘোষনা

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

 lk

রাঙামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়নের দাবীতে শনিবার সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সন্মেলনে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত রাঙামাটি মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যায় দ্রুত বাস্তাবায়নের দাবী করে বলেন, একটি মহল মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে বিরোধিতাসহ নানান ষড়যন্ত্র করছে। তাই বিরোধীতাকারীদের প্রতিরোধ গড়ে তুলতে আগামী ২ সেপ্টেম্বর রাঙামাটিতে মহাসমাবেশ করা হবে। নেতৃবৃন্দ মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়িত না হবে ততদিন পর্যন্ত  আন্দোলন চালিয়ে যাবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেছেন।

 শহরের একটি রেস্টুন্টে রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদ ব্যানারে আয়োজিত সংবাদ সন্মেলনে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও সাবেক জামায়াত নেতা আব্দুল্লাহ আল মামুন, পার্বত্য সমঅধিকার আন্দোলন নেতা জাহাঙ্গীর কামাল, কাজী মোহাম্মদ জালোয়া প্রমুখ।

সংবাদ সন্মেলনে রাঙামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়নের আন্দোলনের কর্মসূচি হিসেবে ২৪ আগস্ট বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে মত বিনিময়, ২৫ আগস্ট সকল রাজনৈতিক ও আঞ্চলিক ছাত্র ও যুব সংগঠনের নেতৃবৃন্দের সাথে মত বিনিময়, ২৬ আগস্ট সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষকদের সাথে মত বিনিময়, ২৭ আগস্ট সকল ব্যবসায়ী, পেশাজীবি ও ঠিকাদারদের সাথে মত বিনিময়, ২৮ আগস্ট জনমত সংগ্রহ, মহাসমাবেশ সফলের লক্ষ্যে শহর জুড়ে এলাকা ভিত্তিক গণসংযোগ, মাইকিং, ব্যাপক পোষ্টারিং ও প্রচারপত্র বিতরণ এবং  ২ সেপ্টেম্বর সর্বস্তরের জনতার অংশগ্রহণের মহাসমাবেশ করা হবে।

 রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদের ১১ সদস্যর নাম ঘোষনা:

এ সংগ্রাম পরিষদের  আহ্বায়ক হচ্ছেন জাহাঙ্গীর আলম মুন্না। সদস্য সচিব আব্দুল্লাহ আল-মামুন। যুগ্ন আহ্বায়করা হলেন বিএনপির নেতা এ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, পার্বত্য সম-অধিকার আন্দোলন নেতা মোঃ জাহাঙ্গীর কামাল, ছাত্রলীগের সাবেক নেতা আশীষ কুমার চাকমা নব, কাজী জালোয়া। সদস্যরা হলেন সাংবাদিক সাখাওয়াত হোসেন রুবেল, শাব্বির আহম্মদ, শাহজাহান আলম ও জিয়াউদ্দিন বাবুল (কাউখালী)।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly