রাঙামাটিতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture 15-10-14-01

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে বুধবার রাঙামাটিতে আলোচনা সভার আয়োজন করা হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে  জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ বিনোদ শেখর চাকমা, প্রতিবন্ধী ও পূর্নবার্সন কেন্দ্রের সাধারণ সম্পাদক নূরুল আবছার, বিশিষ্ট সমাজ সেবক শাহ ফারুক, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হুমায়ন কবির প্রমূখ। স্বাগত বক্তব্য দেন জেলা সমাজসেবা উপ-পরিচালক আলপনা চাকমা। এর আগে একটি র‌্যালী জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে জেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।  পরিষদ চেয়ারম্যানের ব্যক্তিগত ও বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান হতে ৫জন দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে নগদ ৫শত টাকা ও সাদাছড়ি বিতরণ করে। পরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনা সভায় জেলার সরকারী বেসরকারীর বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও দৃষ্টি প্রতিবন্ধিরা অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, প্রতিবন্ধীদের শিক্ষার আলোয় আলোকিত করতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে সাপছড়িতে জায়গা নির্ধারণ করা হয়েছে খুব শীর্ঘই স্কুল ও হোস্টেল নির্মাণের উদ্দ্যেগ গ্রহণ করা হবে। তিনি বলেন, শিক্ষিত প্রতিবন্ধীরা দেশের উন্নয়নে অগ্রণী ভুমিকা রাখবে। বোঝা না ভেবে  তাদের সম্পদে পরিনত করতে সকলের সহযোগিতা কামনা করেন চেয়ারম্যান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly