রাঙামাটিতে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে সেমিনার

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাঙামাটিতে ‘পারিবারিক কৃষি: প্রকৃতির  সুরক্ষা, সবার জন্য খাদ্য” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটির উপ-পরিচালক আলতাবুর রহমানের সভাপতিতে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্ব্হাী কর্মকর্তা এস. এম.  জাকির হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তফাফিজুর রহমান, জেলা পরিষদের সদস্য বৃষকেতু চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা  জামান, বিশ্ব খাদ্য সংস্থার প্রোগ্রাম কনসালট্যান্ট কাজল তালুকদার। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন আঞ্চলিক পরিচালক কৃষি তথ্য সার্ভিস তপন কান্তি পাল। স্বাগত বক্তব্য রাখেন কৃষি বিভাগের অতিরিক্ত উপ-পরিচালক পবন চাকমা।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এবং রাঙ্গামাটি জেলা পরিষদের সহায়তায় আয়োজিত সেমিনারে কৃষি বিভাগের কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, কৃষক ও সাংবাদিকরা অংশ নেয়।

 প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা চেয়ারম্যান বলেন,  পার্বত্য চট্টগ্রামের যে সমস্ত অনাবাদী পাহাড় রয়েছে সেসব পাহাড়কে চাষাবাদের আওতায় এনে পার্বত্য জেলার খাদ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিশেষ পরিকল্পনা গ্রহণ করতে হবে। এক একটি পাহাড়কে কেন্দ্র করে এক একটি খামার গড়ে তুলতে হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

Print Friendly