রাঙামাটিতে বিশাল তাফসিরুল কোরআন মাহফিল

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Tafsirul Quran Mahfil Pic-04

আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলার উদ্যোগে শনিবার রাঙামাটিতে অনুষ্ঠিত তাফসিরুল কোরআন মাহফিল আয়োজন করা হয়েছে।

দেশের বিশিষ্ট আলেমগন তাদের বক্তব্যে সুন্নীদের নাম ব্যবহার করে আইএস জঙ্গীরা সাধারণ মানুষদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে আইএস জঙ্গীদের সাথে সুন্নীদের কোনো প্রকার সম্পর্ক নেই। তাই আইএস জঙ্গীদের সুন্নী না বলার আহবান জানান ।

রাঙামাটি পৌরসভা চত্বরে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের গভর্নর ও জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা জালালউদ্দিন আল-ক্বাদেরী। আহলে  সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা সমন্বয় কমিটির সভাপতি অধ্যক্ষ আল্লামা হাফেজ ক্বারী নজরুল ইসলাম নঈমীর সভাপতিত্বে মাহফিলে উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা নুরুল আলম হেজাজী।

মাহফিল পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত জেলা সমন্বয় কমিটির সদস্য-সচিব এম এ মুস্তফা হেজাজী, মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরী ও আখতার হোসেন চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাহবুব এলাহী শিকদার,রাঙামাটি জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আলমগীর শিকদার। এছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাহফিলে পবিত্র কোরআন তেলোয়াত করেন দেশের খ্যাতিমান ক্বারী মোঃ তারেক আবেদীন। উল্লেখ্য মাহফিল স্থানীয় ক্যাবেল অপারেটরের মাধ্যমে সরাসরি প্রচার করা হয়।

মাহফিলে তাফসির করেন চট্টগ্রাম ছোবহানিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আল্লামা কাজী মঈন উদ্দিন আশরাফী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার মুফাসিসর আল্লামা মুফতি মোহাম্মদ বখতিয়ার উদ্দিন ও কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল মাদ্রাসার আরবী প্রভাষক আল্লামা আবুল হাছান মুহাম্মদ ওমায়ের রেজভী।

বিশিষ্ট আলেমগন তাদের বক্তব্যে আরও বলেন, নবী(দঃ)-এর প্রেমই ঈমানের পূর্বশর্ত। তাতে কোনো প্রকার সন্দেহ নেই। আর আহলে সুন্নাত ওয়াল জামা’আত সবসময় নবী(দঃ) প্রেমের কথা বলে ও প্রচার করে। সুন্নীদের সাথে কোনো সময় বিশৃঙ্খলাকারীদের সাথে কোনো প্রকার সম্পর্ক ছিল না এবং ভবিষতেও থাকবে না। সুন্নীরা বিশৃঙ্খলায় বিশ্বাস করেন না।

বক্তারা  বলেন,ইসলামের মুলধারা আহলে সুন্নাত ওয়াল জামা’আত সবসময় নবী-অলিদের অনুসৃত পথ ও মতের দিকে আহবান করেন। অথচ ইসলামের নামধারী অনেকেই আজ ইসলাস ও মুসলমানের নাম ব্যবহার করে নানা ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে। যা ইসলাম কখনো সমর্থন করে না। এসব নামধারী ও  লেবাসধারীদের প্রতি সতর্ক থাকার আহবান জানান তারা।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly