রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৩৯ তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস পালন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

15 August 14-01
স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯ তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। কর্মসূচির মধ্য ছিল র‌্যালী, আলোচনা সভা ও মিলাদ মাহফিল।

দিবটি উপলক্ষে শুক্রবার সকালের দিকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পুস্পস্তবক অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত পুস্পমাল্য অর্পণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা নিখিল কুমার চাকমা। পুস্পমাল্য অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় মূখ্য নির্বাহী কর্মকতা এসএম জাকির হোসেন, পরিষদ সদস্য শামিমা রশিদ, সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, জেলা আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন বাবুলসহ হস্থান্তরিত বিভাগের কর্মকর্তাবৃন্দরা। পরে পরিষদ সম্মেলন কক্ষে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন জেলা ওলামালীগের সভাপতি ক্বারী মোহাম্মদ ওসমান গনি।

15 August 14-03

অপরদিকে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে এক শোক র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে শোক র‌্যালীটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে জেলার বিভিন্ন বিদ্যালয়, কলেজ, প্রতিষ্ঠান, সংগঠন ও সরকারী কর্মকর্তা কর্মচারিরা অংশ নেন।

15 August 14-05

পরে র‌্যালী শেষে রাঙামাটি কুমার সমিত রায় জিমনেসিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পুলিশ সুপার আমেনা বেগম, রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ বঞ্ছিতা চাকমা।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly