রাঙামাটিতে বিপুল পরিমাণের সেনা বাহিনীর ইউনিফরম উদ্ধার: আটক ১

স্টাফ রিপোর্টার হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

20141027_160004

রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের নতুন  বাস স্ট্যান্ড এলাকা থেকে সোমবার সেনা সদস্যরা বিপুল পরিমানের সেনা পোশাকসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। এ সময় কাপড় ব্যবসায়ী আব্দুল খালেক(৫৫) নামের একজনকে আটক করা হয়েছে।

20141027_161008

 জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে শহরের রিজার্ভ বাজার এলাকার নতুন বাস স্ট্যান্ডের হোটেল আলমোবার  সামনে সাদা পোশাকে এক দল সেনা সদস্য ওৎ পেতে থাকে। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস নতুন বাস স্ট্যান্ডের পৌঁছার সাথে সাথে ওই বাসের যাত্রী ও কাপড় ব্যবসায়ী আব্দুল খালেকের ব্যাগে তল¬াশী চালানো হয়। এ সময় তার কাছ থেকে সেনা বাহিনীর ১৪সেট সামরিক ইউনিফরম, ৩০গজ সামরিক কাপড়, কিছু সংখ্যক কমবেট সামরিক গেঞ্জি উদ্ধার করা হয়।

আব্দুল খালেককে আটকের পর তার বাসায় তল্লাশী চালিয়ে আরও ৩ সেট পুলিশের ইউনিফরম উদ্ধার করা হয়। আটক ব্যক্তি ও উদ্ধারকৃত ইউনিফরম ও কাপড় কতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

 একটি সূত্র জানায়, কিছু দিন আগে খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার গুইমারা এলাকায় আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস ও ইউপিডিএফের মধ্যে বন্দুক যুদ্ধে ৩ জন নিহত হয়। নিহত ৩ জনের বাংলাদেশ সেনা বাহিনীর পোশাক পরিহিত অবস্থায় লাশ পাওয়া যায়।  এ ঘটনার পর থেকে সেনাবাহিনী এসব সামরিক পোশাকের উৎসের সন্ধান চালিয়ে আসছিল।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly