রাঙামাটিতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের ভর্তি কার্যক্রম চালুর দাবীতে সচতেন ছাত্র সমাজের ব্যানারে মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Student Rally Footage

রাঙামাটিতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কার্যক্রম চালুর দাবীতে সচতেন ছাত্র সমাজের ব্যানারে রোববার শহরে বিক্ষাভ-মিছিল ও প্রধানমন্ত্রীর বরাবরে স্বারকলিপি পাঠিয়েছে।

জেলা প্রশাসন কার্যলয় চত্বরে সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদাৎ সায়েম। বক্তব্যে দেন জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন, ছাত্র ইউনিয়নের সভাপতি সৈকত রঞ্জনসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। এর আগে একটি বিক্ষোভ-মিছিল পৌরসভা প্রাঙ্গন থেকে শুরু করে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে চলতি বছর থেকে মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম চালুর দাবী জানিয়ে স্বারকলিপি প্রেরণ করা হয়।

সমাবেশে বক্তারা পার্বত্য এলাকার উচ্চতর শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু এবং মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি কার্যক্রম শুরু করার দাবী জানান।

উল্লেখ্য, সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয় রাঙামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ সালের শিা বর্ষের জন্য এমবিবিএস কোর্সে প্রথম বর্ষে ৫০ ছাত্র-ছাত্রী ভর্তি করার প্রশাসনিক অনুমোদন প্রদান করে। মেডিকেল কলেজ স্থাপনসহ সকল কার্যক্রম স্থগিতের দাবিতে বৃহস্পতিবার সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বিক্ষোভ-সমাবেশ ও স্বাস্থ্যমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দেয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly