রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে মহাসমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

OLYMPUS DIGITAL CAMERA

রাঙামাটিতে প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবিতে মঙ্গলবার শহরে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি মেডিকেল  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদের উদ্যোগে শহরের বনরুপাস্থ আলিফ মাকের্ট সামনে অনুষ্ঠিত এ মহাসমাবেশে সভাপতিত্ব করেন সংগ্রাম পরিষদের অাহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না। বক্তব্য দেন বিএনপির সিনিয়র সহ-সভাপতি জহির আহম্মদ সওদাগর, রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো,এডভোকেট মুক্তার আহম্মদ,জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম সাকিল, জেলা মহিলা যুবলীগের নেত্রী ফুলমতি ত্রিপুরা,নাগরিক পরিষদের আহব্বায়ক বেগম নুরজাহান,সমঅধিকারের জেলা শাখার নেতা জাহাঙ্গীর কামাল ও নাগরিক পরিষদের নেতা মো: রাসেল। অনুষ্ঠান পরিচালনা করেন সংগ্রাম কমিটির সদস্য  সচিব আবদুল্লাহ আল-মামুন।  এ সময় সমাবেশ চলাকালীন বনরুপা এলাকার  চট্টগ্রাম-রাঙামাটি সড়কের উভয় পার্শ্বে প্রায় ঘন্টাব্যাপী গাড়ী চলাচল বন্ধ থাকে।

মহাসমাবেশে বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ দ্রুত চালু করার জন্য সরকারের প্রতি  দাবি জানিয়ে বলেন, আমরা কারও বিরুদ্ধে নয়, আমরা মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিরোধীদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করছি। যারা আজ মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে বিরোধীতা করছে তাদের ছেলে মেয়েই এখানে উচ্চ শিক্ষার সুযোগ গ্রহন করবে।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন,পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি বাঙ্গালী সকলে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে। একটি স্বার্থন্বেষী মহল তাদের স্বার্থ হাসিলের জন্য গোলা পানিতে মাছ শিকারের জন্য রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবাইকে রুখে দাড়াঁনোর আহ্বান জানান বক্তারা।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly