রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় যড়ষন্ত্রের প্রতিবাদে ইসলামী ছাত্রসেনার মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Pic-03

রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় যড়ষন্ত্রের প্রতিবাদে বৃহস্পতিবার বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা নেতাকর্মীরা শহরে মানববন্ধন ও  প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে।

সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রী প্রস্তাবিত রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাধা দিলে তিন পার্বত্য জেলা অনির্দিষ্টকালের জন্য অচল করে দেয়ার হুশিয়ারী উচ্চারণ করেছেন।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাঙামাটি জেলার উদ্যোগে আয়োজিত জেলা প্রশাসক কার্যালয় চত্বন সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি মোঃ মনসুর আলী। অন্যান্যর মধ্যে বক্তব্য দেন জেলা ইসলামী ফ্রন্টের সহ-সাধারন সম্পাদক এম এ মুস্তফা হেজাজী, জেলা যুবসেনার আহবায়ক মোঃ আলমগীর, জেলা ছাত্রসেনার সাবেক সভাপতি ইয়াছিন রানা সোহেল ও রাঙামাটি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাধারন সম্পাদক মোঃ ইকবাল করিম। স্বাগত বক্তব্য দেন সংগঠনের জেলা শাখার সাধারন সম্পাদক মোঃ তারেক আজিজ। মানববন্ধন শেষে জেলা প্রশাসক মোঃ মোমÍফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর দাবী সম্বলিত স্বারকলিপি দেয়া হয়।

 সমাবেশে বক্তারা, প্রধানমন্ত্রী প্রস্তাবিত এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান দুইটি প্রতিষ্ঠার ক্ষেত্রে বাধা প্রদানকারীদের আইনের আওতায় আনার দাবী জানান। পাশাপাশি দ্রুত এ শিক্ষা প্রতিষ্ঠান দুইটি বাস্তবায়নের দাবী জানান। অন্যথায় তিন পার্বত্য জেলা অনির্দিষ্টকালের জন্য অচল করে দেয়ার হুশিয়ারী দেন। বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলের উন্নয়নকে সবসময় বাধাগ্রস্ত করতে এসব আঞ্চলিক সংগঠন বিরোধীতা করে। কোনো বাধার কাছে নতি স্বীকার না করে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান দুইটি বাস্তবায়নের দাবী জানানো হয়।

এসময় বক্তারা, আগামী ১০জানুয়ারী রাঙামাটি মেডিকেল কলেজের  কার্যক্রম শুরু করার জন্য অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। পাশাপাশি কোনো রক্তচক্ষুকে ভয় না করে শীঘ্রই রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করার দাবী জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly