রাঙামাটিতে প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1

বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক জিয়ার সম্পাদিত প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক বইয়ের শনিবার রাঙামাটিতে মোড়ক উন্মোচন করা হয়েছে।

উন্নয়ন সংস্থা আশিকা সন্মেলন কক্ষে বাংলাদেশ সন্মিলিত পেশাজীবি পরিষদ জেলা শাখার উদ্যোগে প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক বইয়ের মোড়ক উন্মোচন করেন বিএনপি কেন্দ্রীয় সহ ধর্ম বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট দীপেন দেওয়ান। বাংলাদেশ সন্মিলিত পেশাজীবি পরিষদ জেলা শাখার সভাপতি ডাঃ পরেশ খীসার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি হাজী জহির আহম্মদ সওদাগর, রবীন্দ্র লাল দে ও বাংলাদেশ সন্মিলিত পেশাজীবি পরিষদ জেলা শাখার সহ-সভাপতি নুরুল আমীন পাটোয়ারী। বক্তব্যে দেন জিয়া পরিষদের জেলা শাখার সভাপতি মানস মুকুর চাকমা, শ্রমিক দলের জেলা শাখার সহ-সভাপতি মমতাজ মিয়া ও স্বেচাসেবক দলের সভাপতি জসীম উদ্দীন। অনুষ্ঠানে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

3

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে দীপেন দেওয়ান বলেন, শহীদ প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে নিয়ে আওয়ামীলীগ যে বিতর্ক করছে তা বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক জিয়ার সম্পাদিত প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক বইয়ের সমস্ত বিতর্ক অবসান ঘটিয়েছেন। এই বইয়ে বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরা হয়েছে। তাই শহীদ জিয়াই বাংলাদেশের একমাত্র প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক।

2

তিনি আরও বলেন, রাঙামাটিতে কিছু বিএনপির নেতাসহ একটি কুচক্রি মহল আওয়ামীলীগের এজেন্টা বাস্তবায়নের জন্য বিএনপি-কে সাম্প্রদায়িক দল হিসেবে চিহিৃত করার চক্রান্ত চালাচ্ছে।বিএনপি সাম্প্রদায়িক দল নয়, বিএনপি হচ্ছে সকল জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতির বিশ্বাসী দল। তিনি এসব ষড়যন্ত্রকারী বিএনপি নেতাদের কাছ থেকে দলের নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানান। পাশাপশি তিনি বাংলাদেশী জাতীয়তাবাদ ও শহীদ প্রেসিডেন্ট জিয়ার আদর্শকে বুকে ধারন করে তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রামে এগিয়ে আসার আহ্বান করেন।

 –হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

Print Friendly