রাঙামাটিতে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষে এক মহিলা গুলিবিদ্ধসহ ৫জন আহত

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

b2hillbd24.com

বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটকে ঢাকায় গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচি বাধা দেয়ার প্রতিবাদে রোববার(২৯ ডিসেম্বর) রাঙামাটিতে জেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের বিক্ষোভ-মিছিলের সময় পুলিশ ও বিএনপি কর্মীদের সাথে সংঘর্ঘের ঘটেছে। এতে এক মহিলা গুলিবিদ্ধসহ কমপে ৫ জন আহত ও এক জনকে আটক করা হয়েছে। এসময় বিক্ষুদ্ধ মিছিলকারীরা তিনটি গাড়ী ভাংচুর করেছে।

b3hillbd24.comপ্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঢাকায় গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচি বাধা দেয়ার প্রতিবাদে রোববার বিকাল ৪টার দিকে শহরে কাঠালতলীস্থ জেলা বিএনপি কার্যালয় চত্বর থেকে জেলা যুব দলের সভাপতি সাইফুল ইসলাম শাকিলের নেতৃত্বে একটি বিক্ষোভ-মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বনরুপা পেট্রোল পাম্প চত্বর থেকে ঘুরে যাওয়ার সময় আলিফ মার্কেটস্থ সামনে রাস্তায় দাড়িঁয়ে থাকা একটি যাত্রীবাহী বাসকে মিছিলকারীরা ভাংচুরের চেষ্টা চালায়। এসময় পুলিশ বাধা দিলে উভয় পরে মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে এক রাউন্ড রাবার বুলেট ছূড়ে। এতে লাকী ইয়াসমীন(৩২) নামের পথচারী এক মহিলা গুলিবিদ্ধ হন এবং পুলিশ ও মিছিলকারীদের মধ্যে সংঘর্ষ ও ইটপাটেকল নিক্ষেপের ঘটনায় পুলিশসহ কমপক্ষে ৪ জন আহত হন। গুলিবিদ্ধ ইয়াসমিনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় বিক্ষুদ্ধ মিছিলকারীরা একটি ট্রাকসহ তিনটি গাড়ী ভাংচুর করেছে। এ ঘটনায় বনরুপা এলাকায় আতংক দেয়। পরে আরও অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে। পুলিশ ঘটনাস্থল থেকে রাঙামাটি সরকারী কলেজ শাখার ছাত্রদলের সাধারন সম্পাদক অলি আহাদকে আটক করে থানায় নিয়ে গেছে।

জেলা যুব দলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল অভিযোগ করে বলেছেন,নেতাকর্মীরা শান্তিপুর্ন মিছিলের সময় বিনাউস্কানিতে পুলিশ মিছিলের উপর লাঠি চার্জ ও গুলি করেছে। এতে পুলিশের লাঠি চার্জে তাদের ৩ কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন।

অপরদিকে কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম চৌধুরী জানান, মিছিলকারীরা বনরুপা এলাকায় একটি গাড়ীতে ভাংচুর করার সময় পুলিশ বাধা দিলে পুলিশের ওপর হামলা করলে পুলিশ পাল্টা ব্যবস্থা নিলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশের ৩ থেকে ৪ জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে তিনি জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly