রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিসিকের কার্যক্রম পর্যালোচনা সভা

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Chairman Picture-20-04-14-01hillbd24.com

রোববার রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিসিকের কার্যক্রম পর্যালোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য জেলা পরিষদের মিনি কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। বাংলাদেশ ক্ষুদ্্র কুটির শিল্প করপোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা বিসিকের পরিচালক (প্রযুক্তি) আবু তাহের খান, ঢাকা জেলা বিসিকের পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) মোঃ জাহাঙ্গীর মোল্লা, রাঙ্গামাটি বিসিকের কার্য নির্বাহী কর্মকর্তা রাহুল রায়, আঞ্চলিক পরিচালক শফিকুল আলম প্রমূখ। সভা সঞ্চালনা করেন বিসিকের সম্প্রসারণ কর্মকর্তা স্বপন কুমার ত্রিপুরা। দিনব্যাপী উক্ত সভায় তিন পার্বত্য জেলার বিসিক প্রধান ও মাঠপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, দেশকে শিল্পসমৃদ্ধ ও মানুষের আর্থসামাজিক অবস্থা উন্নয়নে শিল্পোদ্যোক্তা তৈরি এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির ল্েয প্রকল্প  গ্রহণ করে প্রশিণ প্রদানের মাধ্যমে মানবসম্পদ উন্নয়নে বাংলাদেশ ুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) কাজ করে যাচ্ছে।

সভায় চেয়ারম্যান আরও  বলেন, এ অঞ্চলের হতদরিদ্র মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ও আর্থ সামাজিক উন্নয়নে শিল্প মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় বিসিকের কার্যক্রমকে আগামীতে আরো বেগবান করা হবে।

সভাপতির বক্তব্যে বিসিক এর চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, বর্তমানে বিসিকের রাজস্ব খাতে স্থানান্তরিত পার্বত্য চট্টগ্রাম অঞ্চল প্রকল্প পর্যালোচনাসহ বিসিক শিল্পনগরীসমূহের প্লট ব্যবহারের েেত্র বিদ্যমান সমস্যা চিহ্নিত করে তা সমাধানে সচেষ্ট হওয়ার জন্য সভায় উপস্থিত কর্মকর্তাদের পরামর্শ প্রদান করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly