রাঙামাটিতে পরিবার কল্যাণ পরিদর্শিকা মৌলিক প্রশিক্ষণার্থীদের ২৮তম ব্যাচের বিদায় অনুষ্ঠান

 স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

h0

মঙ্গলবার রাঙামাটি পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইন্সটিটিউটটে ১৮ মাস ব্যাপী পরিবার কল্যাণ পরিদর্শিকা মৌলিক প্রশিক্ষণার্থীদের ২৮তম ব্যাচের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাঙামাটি পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইন্সটিটিউট মিলানায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ ডাঃ কামাল উদ্দিন আহমদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসকি চিকিৎসক ডাঃ নুয়েন খীসা,সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহী বনানী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডাক্তার বেবি ত্রিপুরা, ইউএনএফপির ডাঃ হেলেন চাকমা। বক্তব্যে দেন ফিল্ড ট্রেনার ঝরনা চাকমা ও প্রশিক্ষণনার্থীদের মধ্যে তাসলিমা আনোয়ার ও হালিমা বেগম বক্তব্য রাখেন।  পরে উপস্থিত অতিথিবৃন্দ প্রশিক্ষণার্থীদের হাতে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেয়া হয়। ২৮তম ব্যাচে ১৮ মাস ব্যাপী পরিবার কল্যাণ পরিদর্শিকা মৌলিক প্রশিক্ষণে কক্সবাজার ও চট্টগ্রাম জেলা থেকে মোট ১৭ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, মানব সেবার উপর আর কোন বড় ধর্ম নেই এ পৃথিবীতে। তিনি প্রশিক্ষণের মাধ্যমে যে শিক্ষা লাভ করা হয়েছে তার সবটুকুই এ দেশের সর্বস্তরের মানুষের কল্যাণে প্রয়োগ করার আহ্বান জানান।

তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, যে পবিত্র পোশাক তোমরা ধারণ করেছো এতে দক্ষতা, মর্যাদা ও মানবতা জড়িয়ে আছে। প্রশিক্ষণ শেষে নতুন দায়িত্ব শুরু হয়েছে মানব সেবার। অতীব গুরুতের¡ সাথে কর্মক্ষেত্রে দায়িত্ব পালনের জন্য তিনি প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান।

 তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ২০২১ সালের রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে নারী ও শিশুদের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। আমাদের দেশে জনসংখ্যা নিয়ন্ত্রণ, মাতৃ ও শিশু মৃত্যু কমাতে সরকারের পাশাপাশি সকলকে একযোগে কাজ করতে হবে। মাতৃ ও শিশু মৃত্যুর হার কমাতে পারলে এই সোনার বাংলাদেশে আমরা মানব সম্পদ গড়ে তুলতে পারবো।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly