রাঙামাটিতে নারী উদ্যোক্তা-ব্যাংকার ম্যাচমেকিং প্রোগ্রাম শীর্ষক অনুষ্ঠানের আয়োজন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1

ক্ষুদ্র নারী উদ্যেক্তাদের নিয়ে শনিবার রাঙামাটিতে নারী উদ্যোক্তা-ব্যাংকার ম্যাচমেকিং প্রোগ্রাম শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ট্রাষ্ট ব্যাংক রাঙামাটি শাখার উদ্যোগে জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। এসএমই ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক মোঃ নাজিম হাসান সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ট্রাষ্ট ব্যাংকের চট্টগ্রাম শাখার উপ-মহাব্যবস্থাপক মিলন মিত্র ও ট্রাষ্ট ব্যাংকের এক্সিকিউটিভ প্রেসিডেন্ট অাব্দুল মোতালেব পাটোয়ারী। অনুষ্ঠানে বক্তব্যে দেন ট্রাষ্ট ব্যাংকের এসএমই এন্ড গ্রীন ব্যাংকিং ইনচার্জ রিতান্তি তালুকদার এবং নারী উদ্যোক্তদের পক্ষ বক্তব্যে দেন বেইন টেক্সটাইলের সত্বাধিকারী মঞ্জুলীকা চাকমা। অনুষ্ঠানে কোমড় তাঁত, বুনন, বিউটি পার্লার ও হোটেল-রেষ্টুন্টে ব্যবসায় আগ্রহী ৩৬ জন নতুন নারী উদ্যোক্তা অংশ গ্রহন করেন।

sukon

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল ক্ষুদ্র ব্যবসার জন্য ব্যাংক থেকে যে ঋণ নেয়া হবে সেগুলো সঠিকভাবে কাজে লাগিয়ে আত্নস্বালম্বী হওয়ার জন্য অংশ গ্রহনকারী ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের অনুকুলে শতকরা ৯ভাগ সুদে জামানতবিহীন ঋণ প্রদানের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের ক্রেডিট হোলসিলিং প্রোগ্রামের মাধ্যমে ট্রাষ্ট ব্যাংক লিঃ সুকন্যা নামক একটি বিশেষ ঋন প্রকল্প চালু করেছে। এই প্রকল্প থেকে যশোর ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উৎপাদন ও সেবাখাতে নারী উদ্যোক্তাদের একক ও গ্রুপভিত্তিক ন্যুনতম পঞ্চাশ হাজার টাকা  থেকে সর্বোচ্চ দশ লাখ টাকা পর্ষন্ত ঋণ প্রদান করা হচ্ছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly