রাঙামাটিতে তক্ষকসহ দুজন আটক

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

pic-1-18-1-15

রাঙামাটির মানিকছড়ি ফাঁড়ি এলাকায় শনিবার রাতে তক্ষকসহ দুজনকে আটক করে পুলিশ ও বন বিভাগ। আটককৃত ব্যক্তিরা হলেন ফেণীর সোনাগাজি এলাকার  সাহাবউদ্দিন (৫০) ও মাইনুদ্দিন(২৯)। এ ঘটনায় বন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

রাঙামাটি মানিকছড়ি ফাঁিড়র দায়িত্বে থাকা বনবিভাগের ফরেষ্ট রেঞ্জার মোঃ গাজী শফিউল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটির মানিকছড়ি ফাঁড়ি অতিক্রম করার সময় বনবিভাগ ও যৌথবাহিনীর সমন্বয়ে শনিবার রাতে অভিযান চালায়। এ সময় তক্ষকসহ সাহাবউদ্দিন  ও মাইনুদ্দিন নামের দুজন পাচারকারীকে আটক করা হয়।  রাতেই তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও জানান, উদ্ধারকৃত তক্ষকগুলো রোববার সকালে রাঙামাটি দক্ষিন বনবিভাগের কর্মকর্তার বাংলো এলাকায় অবমুক্ত করা হয়েছে। এসময় বনবিভাগের সহকারী রেঞ্জ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি জানান রাঙামাটি থেকে একটি অসাধু চক্র প্রতিনিয়ত  তক্ষকসহ বিভিন্ন জীব পাচারে জড়িত। যা পরিবেশের জন্য অত্যন্ত হুমকি স্বরুপ। তাই তাদের ধরতে ও এসব অপকর্ম ঠেকাতে বনবিভাগের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হচ্ছে। এসব পাচার বন্ধে তথ্য দিয়ে বনবিভাগকে সহযোগীতা করার জন্য তিনি সবাইকে আহবান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly