রাঙামাটিতে জীবিকা অধিকার অর্জনের জন্য জনগোষ্ঠীর ক্ষমতায়ন নামের প্রকল্প উদ্ধোধন

 স্টাফ রিপোর্টার, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম

রাঙামাটিতে জীবিকা অধিকার অর্জনের জন্য জনগোষ্ঠীর ক্ষমতায়ন নামের প্রকল্প উদ্ধোধন করা হয়েছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের আয়বর্ধক কার্যক্রম, খাদ্য নিরপাপত্তা, সংস্কৃতি এবং মানবধিকারসহ বিভিন্ন বিষয়ে দক্ষতা ও সচেতনা সৃষ্টির লক্ষ্যে এই প্রকল্পের মূল উদ্দেশ্য। মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে ১কোটি ৬৩ লাখ টাকার ব্যয়ে সিআইপিডি ও হিমাওয়ান্টি এই প্রক্েল্পর কাজ বাস্তবায়ন করবে। তিন বছর মেয়াদের রাঙামাটি সদর, জুরাছড়ি, বিলাইছড়ি ও কাউখালী উপজেলায় ১শ৩০টি গ্রামে দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য কাজ করবে।

গত ১৩ সেপ্টেম্বর বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহীল সন্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে প্রকল্প উদ্ধোধন করেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। অনুষ্ঠানে সিআইপিডির নির্বাহী পরিচালক জন লাল চাকমার সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রবর্তক চাকমা, বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অমর কুমার তংচংগ্যা, কৃষিবিদ পবন কুমার চাকমা। স্বাগত বক্তব্যে রাখেন প্রকল্প সমন্বয়ক বিমলেন্দু চাকমা। প্রকল্পের ধারনাপত্র উপাস্থাপন করেন হিমাওয়ন্টির প্রধান নির্বাহী পরিচালক টুকু তালুকদার।

Hbd24 Pic-2

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল সরকারের গৃহীত একটি বাড়ী একটি খামার প্রকল্পের সাথে জীবিকা অধিকার অর্জনের জন্য জনগোষ্ঠীর ক্ষমতায়ন প্রকল্পের মধ্যে সমন্বয় রেখে একসাথে কাজ করার পরামর্শ দেন। তিনি রাঙামাটি জেলায় কর্মরত বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থাগুলোকে প্রত্যন্ত উপজেলাগুলোতে আর্থ সামাজিক উন্নয়নের জন্য আরও বেশী করতে এগিয়ে অসার আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর/১৩ সেপ্টেম্বর ২০১৩.

Print Friendly