রাঙামাটিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৪ উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

h2

 

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৪ উপলক্ষে বুধবার রাঙামাটিতে আলোচনা সভার আয়োজন করা হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ কে এম রিয়াজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসার, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিশু সংগঠক, রোভার স্কাউটস, বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিনিধি এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পরিষদ চেয়ারম্যান নিরক্ষরতামুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেছেন সকলের সম্মিলিত প্রচেষ্টায় পার্বত্য এলাকার বিদ্যালয় গমনোপযোগী সকল শিশুকে বিদ্যালয়ে ভর্তি এবং নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।

 তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্বারোপ করে বলেই বিদ্যালয়ে গমনোপযোগী সুবিধা বঞ্চিত শিশুদের জন্য উপবৃত্তির আওতা সম্প্রসারণ করেছে। শিশুদের নেতৃত্ববোধ জাগ্রত করার জন্য স্টুডেন্টস কাউন্সিল গঠন, শিক্ষা ব্যবস্থাপনায় অভিভাবক ও স্থানীয় জনগণের অধিকতর সম্পৃক্ততার মাধ্যমে মনিটরিং কার্যক্রম জোরদারকরণ এবং পাঠ্যপুস্তক সহজলভ্য করার জন্য ‘ই-বুক’ চালু করেছে। তিনি প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

–হিলবিডি২৪/সিআর.

Print Friendly