রাঙামাটিতে জনতার ইশতেহা সংলাপের আয়োজন

স্টাফ রিপোর্টার, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম

শুধু নির্বাচনী অঙ্গীকার নয় তা বাস্তবায়নে নির্বাচিত দলকে বাধ্য করার জন্য আইন তৈরির দাবী জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামবাসী। আজ মঙ্গলবার রাঙামাটিতে দৈনিক যুগান্তরের আয়োজিত জনতার ইশতেহার সংলাপে এই দাবী জানানো হয়।
জেলা পরিষদ সন্মেলন কক্ষে আয়োজিত আঞ্চলিক সংলাপে যুগান্তরের সিনিয়র সহ-সম্পাদক তারিক রহমানের সঞ্চালনায় বক্তব্যে রাখেন যুগান্তরের রাঙামাটি প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা, একশন এইডের ফয়েজ আহম্মদ, মিজানুর রহমান, রুটস বাংলার এহসান হাবিব জয়। তিন পার্বত্য (রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান) জেলা থেকে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, কৃষক, পেশাজীবি সংবাদিকরা  দিন ব্যপাী এই তৃনমূল নির্বাচনী সংলাপে অংশ নেন।
সংলাপে বক্তারা বলেন, বর্তমান মহাজোট সরকার তার নির্বাচনী অঙ্গীকারে পার্বত্য চুক্তি যথাযত বাস্তবায়ন, সংবিধানে আদিবাসীদের স্বীকৃতির কথা উল্লেখ করলেও তা করা হয়নি। বক্তারা পার্বত্য চট্টগ্রামের স্থায়ী শান্তি ফিরিয়ে আনার জন্য পার্বত্য চুক্তি যথাযথ বাস্তবায়ন, পার্বত্য চট্টগ্রামের মহিলাদের জন্য সংরক্ষিত আসন, ভুমি সমস্যা নিরসন সহ বিভিন্ন বিষয় নির্বাচনী অঙ্গীকার এবং তা বাস্তবায়ন করার দাবী জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly