রাঙামাটিতে কৃষক মাঠ স্কুল সম্পর্কে অভিজ্ঞতা বিনিময় কর্মশালা

ষ্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture17-12-14-01

বুধবার রাঙামাটিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের কৃষক মাঠ স্কুল সম্পর্কে আয়োজিত অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনডিপি-সিএইটিডিএফ ও রাপাজেপএর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পরিষদ সদস্য ও কৃষি আহ্বায়ক বৃষ কেতু চাকমার সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, বিশেষ অতিথি হিসেবে পরিষদের নির্বাহী কর্মকর্তা সাদেক আহমদ, কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরণ চাকমা, সিনিয়র মাষ্টার ট্রেইনার বিমল জ্যাতি চাকমা,টেকনিক্যাল কো-অডিনেটর ফিরোজ ফয়সাল প্রমূখ।

 পরিষদ চেয়ারম্যান বলেন, জ্ঞান ও মেধাকে যথাযথভাবে কাজে লাগিয়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে পার্বত্য এলাকার কৃষি উন্নয়ন ঘটাতে হবে।

তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চলে দারিদ্র বিমোচন, সার্বিক উন্নয়ন ও স্থায়িত্বশীল কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প দ্বারা কৃষকদের আধুনিক প্রশিক্ষণ, খামারের উৎপাদন ও আয় বৃদ্ধি এবং পরিবেশসম্মত চাষাবাদে উদ্বুদ্ধ করতে বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করছে। এর ফলে পার্বত্য অঞ্চলে কৃষকরা প্রতিটি বিষয়ে দক্ষ হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly