রাঙামাটিতে কিশোর-কিশোরী বেতার শ্রোতা ক্লাব বিষয়ক অবহিতকরণ সভা

 স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েনিটফোর ডটকম

Picture 23-09-14-01

মঙ্গলবার রাঙামাটিতে কিশোর-কিশোরী বেতার শ্রোতা ক্লাব বিষয়ক অবহিতকরণ কর্মসূচির অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউনিসেফের সহায়তায় বাংলাদেশ বেতার রাঙামাটির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। বাংলাদেশ বেতার রাঙামাটির আঞ্চলিক পরিচালক সালাহ্ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা জামান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, বাংলাদেশ বেতার রাঙামাটির আঞ্চলিক প্রকৌশলী মনির আহাম্মদ চৌধুরী এবং রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে।

 সভায় জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, ধর্মীয় গুরু, সাংবাদিক ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনে মুক্তিযোদ্ধাদের সাহস ও প্রেরণা যোগাতে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অবদান ছিল অপরিসীম। এ ধারাকে অব্যাহত রেখে সমৃদ্ধশীল বাংলাদেশ গড়তে বেতারকে আরো বেশি কাজ করে যেতে হবে।

তিনি বলেন, একটা সময় ছিল বাংলাদেশ বেতার এর কোন অনুষ্ঠান না শুনলে আমাদের  দিন কাটতো না। কিন্তু কালের বিবর্তনে আজ আমরা বেতারকে অনেক দূরে ঠেলে দিয়েছি। কিন্তু বেতার আমাদের যে কতো কাছের বন্ধু তা আমরা বিদ্যুৎ না থাকলে বুঝতে পারি। যে কোন দুর্যোগের সময় বাংলাদেশ বেতার আমাদের সব সময় কাছে রাখে।

তিনি বলেন, বাংলাদেশ বেতারের শ্রোতা আমাদের বাড়াতে হবে। বাংলাদেশে ২ কোটি ৯০ লক্ষ কিশোর কিশোরী রয়েছে। প্রতিটি সরকারি বেসরকারি বিদ্যালয়গুলোতে কিশোর কিশোরীদের বেতার সম্পর্কে অবহিত করা গেলে বেতার শ্রোতা আরো বাড়বে। তিনি এই শ্রোতা বাড়াতে পারলে আমাদের দৈনন্দিন জীবনে জনগণের মাঝে সামাজিক বার্তা পৌঁছাতে বেতার বিরাট ভূমিকা রাখতে পারবে আশাবাদ ব্যক্ত করেন।

 –হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly