রাঙামাটিতে এফপিএবি’র যুব সংসদ প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপের্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

h2

বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটির উদ্যোগে তিন দিন ব্যাপী যুব সংসদের  প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সম্মেলন কক্ষে প্রশিক্ষণের উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন এফপিএবি’র সভাপতি অধ্যাপিকা খালেদা খানম। এফপিএবি’র রাঙামাটি শাখার সভাপতি জেবুন নেসা রহিমের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন এফপ্এিবি’র রাঙামাটি শাখার অবৈতনিক কোষাধ্যক্ষ রবীন্দ্র লাল দে, মহাসচিব নাসির আহম্মদ বাবুল, কর্মসূচি পরিচালক ড. মাহাবুবুর রশীদ, ইউবিআর কর্মসূচির উপ পরিচালক ও  ব্যবস্থাপক মোঃ মোয়াজ্জেম হোসেন। স্বাগত বক্তব্য দেন এফপিএবি রাঙামাটি শাখার অবৈতনিক সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান। প্র্রশিক্ষণ কোর্সে এফপিএবি’র দেশের বিভিন্ন জেলা থেকে মোট ৩০ জন যুব সংসদ সদস্য অংশ গ্রহণ নিয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপিকা খালেদা খানম বলেন, দেশের তরুণ সমাজ আগামী দিনের কান্ডারী, তারাই আধুনিক বাংলাদেশ বিনির্মাণের অগ্রপথিক। এই তরুন সমাজকে প্রশিক্ষিত করে কাজে দক্ষ করে গড়ে তোলা গেলে দেশের অগ্রগতি তরান্বিত হবে।

তিনি আরও বলেন,স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে এফপিএবি দেশের মানুষের কল্যাণে যে কাজ করছে তাতে তরুন সমাজকে বেশী করে সম্পৃক্ত করা হয়েছে। আর এতে করে এফপিএবি’র সেবা সুবিধা মানুষের দ্বোর গোড়ায় পৌঁছে গেছে। এই তরুন সমাজকে জ্ঞান চর্চার সুযোগ করে দিয়ে তাদের নের্তৃত্ব বিকাশের প্রচেষ্ঠা চালাচ্ছে এফপিএবি।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly