রাঙামাটিতে আর্ন্তজাতিক মানবধিকার দিবস পালন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

2

আর্ন্তজাতিক মানবধিকার দিবস উপলক্ষে বুধবার রাঙামাটিতে মানববন্ধ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র,বেসরকারি উন্নয়ন সংস্থা হিমাওয়ান্তি ও বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট(ব্লাস্ট) রাঙামাটি ইউনিটের যৌথ আয়োজনে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।  মানববন্ধন চলাকলে সমাবেশে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি সদর উপজেলার মাননীয় চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সুনীল কান্তি দে। সুপ্র জেলা কমিটির সহ-সভাপতি ও হিমাওয়ান্তি’র নির্বাহী পরিচালক টুকু তালুকদারের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন গ্রীনহীলে পরিচালক মংথোয়াই সিং মারমা, ব্লাস্টের রাঙামাটির প্রধান সমন্বয়কারী এ্যাডভোকেট জুয়েল দেওয়ান, সুপ্র জেলা সম্পাদক ও সাস-এর নির্বাহী পরিচালক ললিত সি চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরাম  পার্বত্যাঞ্চল শাখার সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, বাংলাদেশ নারী প্রগতি সংঘের সভাপতি শাহানাজ সুমী, রাঙামাটি টিআইবি সহকারী এরিয়া ম্যানেজার মো: ওয়াসিমুর রহমান সায়েম চৌধুরী। মানববন্ধনে সুপ্র জেলা কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন বেসরকারি উন্নয়নসংস্থার প্রতিনিধি, সাধারণ জনগণ, ছাত্র ছাত্রী মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে হিমাওয়ান্তি’র পক্ষ থেকে মানবাধিকার বিষয়ে সচেতনতামূলক একটি পথনাটক প্রদশিত হয়।

1

সমাবেশে বক্তারা বাংলাদেশের মানবাধিকারের বর্তমান পরিস্থিতির পর্যালোচনা ও মানবাধিকার রক্ষায় সরকার এবং দায়িতœশীল মহলের আরো সচেষ্ট হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথির বক্তব্যে অরুন কান্তি চাকমা বলেন,বাংলাদেশে যেভাবে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে সেভাবে মানবাধিকার রক্ষায় সরকার কিংবা প্রশাসন উদ্যোগী হচ্ছে না যে কারণে মানবাধিকার লঙ্ঘন হওয়ার ঘটনা বেড়েই যাচ্ছে। তাই সরকারকে মানবাধিকার রক্ষায় আরও সচেষ্ট হতে হবে। পাশাপাশি জনগণকেও সচেতন বাড়াতে হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly