রাঙামাটিতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

স্টাফ রিপোর্টার হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Pic-01-10-14-01

বুধবার রাঙামাটিতে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

রাঙামাটি  পার্বত্য জেলা পরিষদ পরিষদ সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা ও প্রবীণ সংঘের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। রাঙ্গামাটি  পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী জগৎ জ্যোতি চাকমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙামাটি  পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ড. মানিক লাল দেওয়ান, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা জামান, প্রাক্তন সিভিল সার্জন ডা: নীহারেন্দু তালুকদার, প্রাক্তন পৌর চেয়ারম্যান ডাঃ একে দেওয়ান, বিশিষ্ট হস্তশিল্পী বিজয় কেতন চাকমা ও সমাজ উন্নয়ন কর্মী আরফান আলী প্রমূখ। আলোচনা সভা শুরুর আগে চেয়ারম্যান উপস্থিত সকল প্রবীণদের মাঝে ফুল ও উপহার সামগ্রী বিতরণ করেন।

 পরিষদ চেয়ারম্যান তার  বক্তব্যে বলেছেন, নবীণদের বলবান শক্তি আর প্রবীণদের যুক্তিকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। নবীন আর প্রবীণ যদি একত্র না হয় এদেশকে এগিয়ে নিয়ে যাওয়া কখনো সম্ভব নয়।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রায় ৮০ শতাংশ মানুষ প্রবীণ এই বিরাট জনগোষ্ঠীকে অবহেলিত করে কখনোই দেশ উন্নয়ন সাধন করতে পারবেনা, তাই এই জনগোষ্ঠীকে দেশের সামগ্রীক উন্নয়নের অবশ্যই কাজে লাগাতে হবে। সমাজ ও দেশ বিনির্মাণে প্রবীনদের সম্পৃক্ততা অব্যশ্যই অত্যাবর্শকীয়। তিনি প্রবীণদের উন্নয়ন ও সম্মানে  আগামীতে পার্বত্য জেলা পরিষদ হতে কর্মকান্ড গ্রহনের উদ্দ্যেগ গ্রহণ করা হবে। এবং আগামীতে জেলা পরিষদে যে চেয়ারম্যানই আসুক তার আহ্বান জানান প্রতি বছর প্রবীন এই দিবসটি পালনে জেলা পরিষদের ভুমিকা যেন সম্পৃক্ত থাকে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly