যে কোন মূল্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপন প্রতিহত করা হবে—- সন্তু লারমা

কাপ্তাই প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Kaptai Picture1

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা জুম্ম জাতির অধিকার আদায়ে আদিবাসী জুম্ম ছাত্র-ছাত্রীদের প্রকৃত শিক্ষা অর্জন করার গুরুত্বারোপ করেছেন।

তিনি বলেন জুম্ম জনগনের কোন মতামত না নিয়ে এবং বিরোধীতার মুখে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে বিশ্ববাসীকে দেখাতে চাইছে সরকার জুম্ম জাতির উন্নতির জন্য সব কিছুই উজাড় করে দিচ্ছে। আসলে এটা সরকারের এক ধরণের প্রতারণা। সরকার যদি কঠোর হয়ে এটা প্রতিষ্ঠা করতে চায়, তাহলে জুম্ম জনগণ তা যে কোন মূল্যে তা প্রতিহত করবে।

বুধবার কাপ্তাই উপজেলা মিলনায়তনে পাহাড়ী ছাত্র পরিষদ কাপ্তাই থানা শাখার উদ্যোগে কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখার কাউন্সিল ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সন্তু লামা এসব কথা বলেন।

সন্তু লারমা অভিযোগ করে আরও বলেন, সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন না করে জুম্ম জনগনের অধিকার হরণ করছে। তিনি অনতিবিলম্বে পার্বত্য উন্নয়ন বোর্ড বাতিল করার দাবী এবং উন্নয়নের নামে সরকারের লোকজন অর্থ হাতিয়ে নিচ্ছে বলেও তিনি অভিযোগ আনেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাহাড়ী ছাত্র পরিষদ কাপ্তাই থানার সভাপতি একিংমং মারমা। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: দিলদার হোসেন, আঞ্চলিক পরিষদ সদস্য মনু চিং মারমা, আঞ্চলিক পরিষদ সদস্য ডা: নিলু কুমার তংচংগ্যা, জেএসএস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, রাইখালী হেডম্যান উচিংথোয়াই চৌধুরী বাবলু, পাহাড়ী ছাত্র পরিষদ নেতা ধন চাকমা প্রমুখ।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly