মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  কার্যক্রম দ্রুত শুরুর দাবীতে ছাত্রলীগের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture12

রাঙামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম দ্রুত শুরুর দাবীতে রোববার জেলা  ছাত্রলীগ সংবাদ সন্মেলন করেছে।

সংবাদ সন্মেলনেনেতৃবৃন্দ বলেন, নাগরিক সমাজের ব্যানারে গৌতম দেওয়ানসহ পার্বত্য এলাকার কিছু শিক্ষিত মানুষ মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধীতা করে জ্ঞান পাপীদের তালিকায় নতুন করে তালিকাভূক্ত হয়েছেন। শিক্ষার বিরুদ্ধে তাদের এ অবস্থান এখানকার সাধারন মানুষ মেনে নিতে পারছেন না।

জেলা আওয়ামীলীগের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহ এমরান রোকন। এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো সাইফুল আলম সাইদুল, জেলা ছাত্রলীগ নেতা মোঃ ইয়াছিন, সদর থানা ছাত্রলীগের সভাপতি মোঃ জামাল উদ্দিন, শহর ছাত্রলীগের সভাপতি অপূর্ব বড়–য়া, কলেজ ছাত্রলীগের সভাপতি সজল দাশ, সাধারন সম্পাদক মোঃ আব্দুল জব্বার সুজন প্রমুখ।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগনেতারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ জানুয়ারী ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম উদ্বোধন করার পর এ অঞ্চলের পাহাড়ী-বাঙ্গালীসহ আপামর জনসাধারন বর্তমান সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানালে ও এখানকার আঞ্চলিক রাজনৈতিক দল ও কিছু জ্ঞান পাপী অব্যাহতভাবে মেডিকেল কলেজের বিরোধীতা শুরু করেছে।

 ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, এক সময় গৌতম দেওয়ানদের প্রতি এ অঞ্চলের মানুষের আস্থা থাকলে ও মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের বিরোধীতার কারনে তাদের মূখোশ জনসাধারনের মাঝে উন্মোচিত হয়ে গেছে। তারা যেভাবে ষড়যন্ত্র শুরু করেছে এতে মনে হচ্ছে এ অঞ্চলের মানুষ সুশিক্ষায় শিক্ষিত হোক তা তারা চায় না।

 ছাত্রলীগ নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারন করে বলেন, পার্বত্য চট্টগ্রামের ছাত্রসমাজের প্রাণের দাবী মেডিকেল কলেজ ও প্রযুক্তি  বিশ্ব বিদ্যালয় নিয়ে কোন রকম ষড়যন্ত্র করা হলে রাঙামাটিাবসীকে নিয়ে ছাত্রলীগের পক্ষ থেকে কঠোর কর্মসূচী দেয়া হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly