মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া চালু করায় রাঙামাটি শহরে আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Rally Pic-14-09-14

রাঙামাটিতে মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া চালু করায় রোববার শহেের আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ বাস্তবায়ন সংগ্রাম পরিষদের উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন সংগ্রাম কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না। বক্তব্য রাখেন, পার্বত্য সমঅধিকার আন্দোলন নেতা জাহাঙ্গীর কামাল, সংগ্রাম কমিটির যুগ্ন আহ্বায়ক মোঃ জালোয়া ও যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো.শাহ জাহান আলম। সমাবেশ সঞ্চারনা করেন সংগ্রাম কমিটির সদস্য সচিব ও সাবেক ছাত্র শিবির নেতা আবদুল্লাহ।

সমাবেশের আগে  একটি আনন্দ মিছিলটি পৌরসভা চত্বর থেকে  শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

সমাবেশে  বক্তারা রাঙামাটি মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া চালু করায় করায় বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রীকে অভিনন্দন জানান। এ সময় বক্তারা অবিলম্বে প্রধানমন্ত্রী ঘোষিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমও দ্রুত শুরু করার দাবি জানান।

বক্তারা আরও বলেন, যারা মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিরোধিতা করছে তারা পার্বত্যবাসীর উন্নয়ন চায় না। তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। বক্তারা অভিযোগ করে বলেন, সাধারণ মানুষের অধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে কেউ টিকে থাকতে পারে না। আগামীতে যদি রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় স্থাপন নিয়ে কেউ বিরোধীতা করে তাদের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly