মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে সাজেক নারী সমাজ ও সাজেক ভূমি রক্ষা কমিটির বিবৃতি

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

নবগঠিত সাজেক থানায় নেতা-কর্মীদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সাজেক নারী সমাজ ও সাজেক ভূমি রক্ষা কমিটি।

আজ বৃহস্পতিবার(২১ নভেম্বর) সাজেক নারী সমাজের সভাপতি নিরুপা চাকমা ও সাজেক ভূমি রক্ষা কমিটির সভাপতি জ্ঞানেন্দু চাকমার যুক্ত স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে সাজেক এলাকাবাসীর ভূমি রক্ষা আন্দোলনকে দমন করতে সরকার নারী সমাজ ও ভূমি রক্ষা কমিটির নেতৃবৃন্দের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করেছে উল্লেখ করে বলা হয়, সরকার বর্তমানে থানা স্থাপন করে সাজেক এলাকার জুম্ম জনগণের ভূমি রক্ষার আন্দোলনকে দমনের অপচেষ্টা চালাচ্ছে। নেতা-কর্মীদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে সাজেকবাসীর ভূমি রক্ষা আন্দোলনকে কিছুতেই দমন করা যাবে না। যতই আন্দোলন দমনের চেষ্টা করা হবে ততই এ আন্দোলন আরও বেশি জোরদার হবে। বিবৃতিতে অবিলম্বে নেতা-কর্মীদের নামে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করা হয়েছে।

রাঙামাটি পুলিশ সুপারের বরাবরে স্মারকলিপি ও স্বরাষ্ট্রমন্ত্রী থানা উদ্বোধন করতে আসলে এলাকাবাসী স্বতঃস্ফুর্তভাবে থানা উদ্বোধন অনুষ্ঠান বর্জন এবং থানা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করে। এর প্রতিবাদ করতে গিয়ে গত ১৬ নভেম্বর সাজেক নারী সমাজের সভাপতি নিরূপা চাকমা, জ্যোৎস্না রাণী চাকমা, সাজেক ভূমি রক্ষা কমিটির জ্যোতিলাল চাকমাসহ ১৭ জনের নামে সাজেক থানায় মামলা দায়ের করা হয় বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly