মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা চালুসহ পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন কর্মসূচি

 স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

h2

আদিবাসীদের মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা চালুসহ অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম চুক্তি যথাযথভাবে দ্রুত বাস্তবায়নের দাবিতে বুধবার রাঙামাটিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি) রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার উদোগে কলেজের প্রধান ফটকের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়। মানববন্ধন চলাকালে সমাবেশে প্রধান অতিথি ছিলেন পিসিপির সাবেক ছাত্রনেতা ত্রিজিনাদ চাকমা। পিসিপির রাঙামাটি কলেজ কলেজ শাখার সভাপতি রিন্টু চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম হিল উইমেন্স ফেডারেশন নেত্রী চঞ্চনা চাকমা। বক্তব্য রাখেন ছাত্রনেতা অন্তিক চাকমা, রূপম চাকমা ও সুমিত্র চাকমা।

সমাবেশে বক্তারা আদিবাসীদের শিক্ষার অধিকার নিশ্চিত করতে অবিলম্বে মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা চালু, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আদিবাসী শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত কোটা সিট বৃদ্ধি, পার্বত্য চট্টগ্রামে শিক্ষা প্রসারের লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তি যথাযথভাবে পূর্ণ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের সকল কার্যক্রম স্থগিত করার দাবি জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly