মাটিরাঙ্গায় স্কুল ছাত্রী অপহরনের ঘটনায় জড়িত যুবলীগ নেতাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিবেদক,হিলবিডিেটোয়েন্টিফোর ডটকম

196

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় স্কুল ছাত্রী অপহরনের ঘটনায় জড়িত যুবলীগ নেতা জাফর আহাম্মদকে গ্রেফতারের দাবিতে সোমবার বিক্ষোভ  ও মানববন্ধন কর্মসূচি পালন করা হযেছে। সমাবেশ থেকে নেতৃবৃন্দ আগামী ২৪ ঘন্টার মধ্যে জাফর আহাম্মদকে গ্রেফতার ও উপযুক্ত ক শাস্তি দেয়া না হলে মাটিরাঙ্গা উপজেলা অচল করে দেয়ার হুমকি দেয়া হয়।

উল্লেখ্য, ১১ নভেম্বর উপজেলা যুবলীগ নেতা জাফর আহাম্মদ খাগড়াছড়ি কলেজিয়েট স্কুলের নবম শ্রেণীর ছাত্রী লিকিতা ত্রিপুরাকে ফুসলিয়ে অপহরন করে নিয়ে যায়।   পাহাড়ীদের বিক্ষোভ এবং অপহৃতের বাবা মন্ত বিকাশ ত্রিপুরা’র মামলার প্রেক্ষিতে লিকিতাকে পুলিশ অভিযুক্ত জাফর আহাম্মদের বাড়ী (চরপাড়া) সংলগ্ন রাস্তা থেকে অপহরনের কয়েকদিন পর  উদ্ধার করে পুলিশ।

এদিকে সোমবার ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের উদ্যোগে মাটিরাঙ্গা বাজারে লিকিতা ত্রিপুরাসহ অব্যাহতভাবে পার্বত্য চট্টগ্রামে পাহাড়ী নারী ও শিশুদের নির্যাতন-অপহরণ-ধর্ষণ-শ্লীলতাহানির মত অমানবিক কার্যকলাপ বন্ধ এবং জাফর আহাম্মদকে অবিলম্বে আটক করে শাস্তির দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচি চলাকালে এসময় বক্তব্যে দেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি অমৃত ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক সুনীল ত্রিপুরা এবং ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম-মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি নিপু বিকাশ ত্রিপুরা। মানববন্ধনে আদিবাসী ত্রিপুরা সম্প্রদায়সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

মানববন্ধন কর্মসূচী থেকে ত্রিপুরা নেতারা আগামী ২৪ ঘন্টার মধ্যে  অপহরণকারী জাফর আহাম্মদকে গ্রেফতার করে শাস্তি দেয়া না হলে মাটিরাঙ্গা উপজেলা অচল করে দেয়ার হুমকি দেয়া হয়। এর আগে গত রোববার রাতেও স্থানীয় ত্রিপুরা সম্প্রদায়ের লোকজন বিক্ষোভ মিছিল নিয়ে থানা ঘেরাওয়ের চেষ্টা করে।

অপরদিকে স্কুল ছাত্রীর পরিবারের স্বজনরা অভিযোগ করেছেন অভিযুক্ত জাফর যুবলীগের নেতা হওয়ায় পুলিশ এবং স্থানীয় নেতারা বিষয়টি বেআইনীভাবে সমঝোতা এবং ধামাচাপা’র চেষ্টা চালাচ্ছে। তবে রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ শাহজাহান জানিয়েছেন, অভিযুক্তকে ধরতে অভিযান অব্যাহত আছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly