মাটিরাঙ্গায় দুই ইটভাটা ও তেল সরবরাহকারী প্রতিষ্ঠানকে জেল-জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

অবৈধভাবে জ্বালানী হিসেবে কাঠ পোড়ানো ও ইট ভাটা নিয়ন্ত্রন আইন ২০১৩ অনুযায়ী মঙ্গলবার মাটিরাঙায় দুটি ব্রীক ফিল্ডে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।  এতে দুটি তেল সরবরাহকারী প্রতিষ্ঠানকে ১ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে অভিযানকৃত ব্রীক ফিল্ডগুলো মোবাইল কোর্টের বিবেচনায় দোষী সাব্যস্ত হলে প্রত্যেক ব্রীক ফিল্ডকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা অন্যথায় অনাদায়ে ১ বছর কারাদন্ডের আদেশ দেন। পরে জরিমানার টাকা পরিশোধ করে আটককৃতদের ছাড়িয়ে নেয় স্ব স্ব ব্রীক ফিল্ড মালিক পক্ষ।

জানা যায, মোবাইল কোর্ট পরিচালিত ইটভাটায় গুলোর একটি মাটিরাঙ্গার কামিনী মেম্বার পাড়ার পিছনে স্থাপিত মজিবুর রহমান (মজিব চেয়ারম্যান) গং এর মালিকাধীন থ্রি-ষ্টার ব্রীকফিল্ড অন্যটি মাটিরাঙ্গার নতুন পাড়া এলাকার সালাউদ্দিনের মালিকাধীন ট্রিপল সেভেন ব্রীক ফিল্ড।

মাটিরাঙ্গার ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঝটিকা অভিযান চালিয়ে এই দুটি ব্রীক ফিল্ডে জ্বালানী হিসেবে কাঠ পোড়ানোর সময় আমির হোসেন,সুজন নামের ৩ ব্যক্তিকে আটক করে মাটিরাংগা থানা হেফাজতে নিয়ে যান। একই দিন জ্বালানী তেল সরবরাহকারী প্রতিষ্ঠানেও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এই বিষয়ে মাটিরাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় উপজেলা প্রশাসনের সাথে মাটিরাঙ্গা থানা পুলিশ তাদের কর্তব্য পালন করেছে বলে জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly