মহালছড়িতে কুষ্ঠরোগ নিয়ন্ত্রণে উপজেলা লেপ্রসী কন্ট্রোল সাপোর্ট কমিটি গঠন

 মিল্টন চাকমা, মহালছড়ি, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় বৃহস্পতিবার(২৪ অক্টোবর) লেপ্রসী কন্ট্রোল সাপোর্ট কমিটি গঠনের লক্ষে  আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে আয়োজিত কুষ্ঠেরাগ নিয়ন্ত্রণ কার্যক্রমকে আরও গতিশীল ও অধিকতর কার্যকর করার লক্ষে উপজেলায় সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে মতামতের ভিত্তিতে মহালছড়ি উপজেলা লেপ্রসী কন্ট্রোল সাপোর্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোনারতন চাকমা, ও উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমাসহ মোট দুই সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। এছাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মৃদুল কান্তি ত্রিপুরাকে চেয়ারম্যান করে ৭ জন সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠিতা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, উপজেলা প্রাথমিক শিা অফিসার গোলাম রব, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ শহীদুল, সাংবাদিক মিল্টন চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চঞ্চল কেতন চাকমা, লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ, পার্বত্য চট্টগ্রামের প্রতিনিধি নীতি দর্শনা চাকমা ও কুষ্ঠরোগীর প্রতিনিধি বান কুমার চাকমা।

কুষ্ঠরোগ নিয়ন্ত্রণের জন্য দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ  ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগের সহায়তায় জাতীয় কুষ্ঠ উচ্ছেদ কর্মসূচীর আওতায় ২০০২ সাল থেকে কুষ্ঠরোগ নিয়ন্ত্রণ ও কুষ্ঠ রোগীদের সামাজিক পূর্নবাসন কার্যক্রম পরিচালনা করে আসছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly