মহালছড়িতে এমএন লারমার মৃত্যু বার্ষিকী পালিত

মহালছড়ি প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Mahalchari news 10-11-2013 Picture

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সাংসদ মানবেন্দ্র নারায়ন লারমার(এমএন লারমা) ৩০ তম মৃত্যু বার্ষিকী আজ রোববার(১০ নভেম্বর) খাগড়াছড়ি জেলার মহালছড়িতে স্মরণ সভার আয়োজন করা হয়।

মহালছড়ি টাউন হলে অনুষ্ঠিত জন সংহতি সমিতি মহালছড়ি উপজেলা শাখার সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সোনারতন চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য রবীন্দ্র নাথ খীসা, শিক্ষা ও সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক সাথোয়াইঅং মারমা, মহিলা বিষয়ক সহ-সম্পাদক যুতিকা রানী চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান থুইলাঅং মারমা। এছাড়াও জনসংহতি সমিতির জেলা ও উপজেলা নেতৃবৃন্দ এবং বিভিন্ন এলাকা থেকে আগত চেয়ারম্যান, কার্বারী ও হেডম্যানগণ উপস্থিত ছিলেন। এর আগে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি চাকমার নেতৃত্বে প্রয়াত মানবেন্দ্র নারায়ন লারমা’র প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন করা হয়। অনুষ্ঠানে প্রথম অধিবেশনে বক্তব্য দেন, মাইসছড়ি ইউপি চেয়ারম্যান শান্তশীল চাকমা, জন সংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির যুব ও ছাত্র বিষয়ক সম্পাদক বিভুতি চাকমা, উপজেলা শাখার মহিলা সমিতি’র সহ সভানেত্রী সুজিতা চাকমা, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা প্রমুখ। শোক সভায় বক্তারা আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি ও পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়নসহ পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের ও দাবী জানান।

এদিকে অনুষ্ঠানে সংগঠনের উপজেলা শাখার সভাপতি সোনা রতন চাকমা’র সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এতে প্রিয় কৃমার চাকমাকে সভাপতি, সন্তোষ ময় চাকমাকে সাধারণ সম্পাদক ও সুনীল জীবন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত প্যানেল কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যদের নামের তালিকা পাঠ করে শোনান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা। নব গঠিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য রবীন্দ্র নাথ খীসা।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly