ভুমি কমিশন আইন চলতি সংসদ অধিবেশনে পাসের দাবীতে জেএসএসের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম

পার্বত্য চট্রগ্রাম ভুমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনী ২০১৩-এ চলতি সংসদ অধিবেশনে উপস্থাপনের দাবীতে গত অক্টোবর রাঙামাটি শহরে বিােভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(পিসজেএসএস)। সমাবেশে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, সরকার পার্বত্য এলাকার মুল সমস্যা ভুমি সমস্যা সমাধান না করে চুক্তি বিরোধীদের সাথে হাত মিলিয়েছে। চলতি সংসদ অধিবেশনে পার্বত্য ভুমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন পাশ করার কথা থাকলেও সরকার সেটি না করে জুম্ম জনগনের সাথে প্রতারনা করছে। জুম্ম জনগনের সাথে প্রতারনার ফল ভালো হবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

jss

জেলা প্রশাসন কার্যালয় চত্বর সামনে সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পিসিজেএসএস-এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি উষাতন তালুকদার, তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা, সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা। এর আগে একটি বিােভ-মিছিল পিসিজেএসএস-এর জেলা শাখা কার্যালয় থেকে বনরুপা পেট্রোল চত্বর ঘুরে গিয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে ভুমি কমিশন আইন সংশোধনীর দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, আমরা বরাবরই শান্তি চাই। শান্তি চাই বলেই পার্বত্য চট্টগ্রাম চুক্তি করেছি। শান্তি চাই বলে উন্নয়ন-সমৃদ্ধি চাই বলে, আমরা চুক্তি স্বারের ১৬ বছর পরেও সরকারের উপর আস্থা ও বিশ্বাস রেখে, সরকারের সমস্যাকে অনুধাবন করে, সরকার চুক্তি বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করবে বলে ধৈর্য্য ধরে অপো করে আছি। তাই এই সরকারের মতার শেষ প্রান্তে এসেও আমরা আশাকরি সরকার তথা প্রধানমন্ত্রী ইতোপূর্বে জনসংহতি সমিতি ও সরকার কর্তৃক গৃহীত ১৩-দফা সংশোধনী প্রস্তাব অনুসারে জাতীয় সংসদের চলতি অধিবেশনে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন ২০১৩ বিল পাশ করার জন্য জরুরী পদপে গ্রহণ করবেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/এনএ.

Print Friendly