ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন পানছড়িবাসী

পানছড়ি প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture1

২১ শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে শনিবার ভাষা শহীদদের বিনম্র  শ্রদ্ধা নিবেদন করেছেন পানছড়িবাসী।

পানছড়ি শহীদ মিনারে পানছড়ি উপজেলা প্রশাসন শহীদ মিনারে সর্বপ্রথম পুষ্পমাল্য অর্পন শুরু করেন উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিকের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনে অংশ নেয় উপজেলার সকল প্রশাসনিক প্রধান ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। উপজেলা প্রশাসনের পর পরই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনিরুজ্জামানের নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন। এ সময় পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান (প্রশাসন) ও অফিসার ইনচার্জ মো: শামসুদ্দিন (তদন্ত)’র নেতৃত্বেও পুষ্পমাল্য অর্পন করা হয়।

দলীয় কার্যালয় থেকে র‌্যালী সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষে পুষ্পমাল্য অর্পন করে সভাপতি মো: বাহার মিয়া ও সাধারণ সম্পাদক জয়নাথ দেব। এছ্ড়াাও উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগের পক্ষে স্ব-স্ব দলের নেতা-কর্মীরা পুষ্পমাল্য অর্পন করেন।

উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহীদ মিনারে এসে বিএনপি ও সহযোগী সংগঠনের পক্ষে পুষ্পমাল্য অর্পন করে উপজেলা বিএনপি সভাপতি মো: বেলাল হোসেন। পরবর্তীতে জাতীয় পার্টি, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, সানরাইজ কিন্ডার গার্টেন, জাবারাং কল্যাণ সমিতি ও পানছড়ি আদর্শ শিশু বিদ্যানিকেতনের ছাত্র-ছাত্রীরা শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে। শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পনের পর পরই ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অন্যদিকে সকাল ৭টায় উপজেলার লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয় এক শোক র‌্যালি করে। এরপরে স্কুলের শহীদ মিনারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির চাকমা নেতৃত্বে পুষ্পমাল্য দেওয়া হয়। লোগাং ইউপির আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ, লোগাং বিজিবির পক্ষ থেকে পুষ্পমাল্য দেয়া হয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly