খাগড়াছড়িতে হরতাল পালিত: উপজেলা বিএনপির কার্যালয় ভাংচুরের প্রতিবাদে মঙ্গলবার মহালছড়িতে হরতাল

খাগড়াাছড়ি  প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Khag map

ভাংচুর,পিকেটিং এবং বিক্ষোভ মিছিলের মধ্যদিয়ে সোমবার খাগড়াছড়িতে ২০দল ডাকা সকাল-সন্ধ্যা হরতাল খাগড়াছড়িতে পালিত হয়েছে। এদিকে মহালছড়িতে বিএনপি কার্যালয় ভাংচুরের প্রতিবাদে উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়েছে।

সকালে দলীয় কার্যালয় থেকে বিএনপি নেতা প্রবীন চন্দ্র চাকমার নেতৃত্বে হরতালের পক্ষে মিছিল বের করে বিএনপি ও তার অঙ্গ সংগঠন। মিছিলটি শহরের আদালত সড়ক,ভাঙ্গাব্রীজ, শাপালা চত্বর হয়ে আবারও দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো ভোরে পুলিশ প্রহরায় খাগড়াছড়ি শহরে প্রবেশ করে। তবে জেলার অভ্যন্তরীণ ও দুরপাল্লার সকল সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় হরতাল বিরোধীরা হামলা করে উপজেলা বিএনপির অফিস ভাংচুর করেছে। বিএনপির কার্যালয় ভাংচুরের প্রতিবাদে মঙ্গলবার  মহালছড়ি উপজেলায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে উপজেলা বিএনপি।

মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ুন কবির চৌধুরী জানান,ভাংচুরের ঘটনাটি সঠিক তবে বিষয়টি নিয়ে উভয় পক্ষের সাথে মিমাংসার জন্যে  আলোচনা চালানো হচ্ছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly