ভর্তি প্রক্রিয়া বাতিলসহ মেডিকেল কলেজে এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন স্থগিতের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

IMG_1336qq

রাঙামাটিতে মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া বাতিলসহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ স্থগিতের দাবিতে বুধবার শহরে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ী ছাত্র পরিরষদ।

পাহাড়ী ছাত্র পরিষদ জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন জনসংহতি সমিতির কেন্দ্রীয় স্টাফ সদস্য উদয়ন ত্রিপুরা। পাহাড়ী ছাত্র পরিষদ জেলা শাখার সভাপতি বাচ্চুর চাকমার সভাপতিত্বে বক্তব্যে দেন পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির জেলা শাখার সহ-সাধারন সম্পাদক জোনাকী চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি জ্যোতিষমান চাকমা বুলবুল, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির জেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক পাপুল বিকাশ চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রিন্টু চাকমা।

এর আগে একটি বিক্ষোভ-মিছিল জনসংহতি সমিতির জেলা কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে বনরুপা পেট্রোল পাম্প চত্বর পর্ষন্ত ঘুরে গিয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে সমাবেশ করা হয়। সমাবেশে কলেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থীসহ পাহাড়ী ছাত্র পরিষদের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা পার্বত্য চুক্তি লংঘন করে ও পার্বত্য চট্টগ্রামের জনমতকে উপেক্ষা করে অবৈধভাবে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হলে পার্বত্যবাসী যে কোন মূল্য তার প্রতিরোধ গড়ে তুলবে। এই উদ্যোগ অবিলম্বে স্থগিত করা না হলে হরতাল অবরোধ কর্মসূচিসহ পার্বত্য চট্টগ্রামকে অচল করে দেয়া হবে। বক্তারা আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা, স্থানীয় সাংসদ উষাতন তালুকদারসহ জনপ্রতিনিধিদের মতামত নিয়ে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly