বৌদ্ধ ধর্মীয় নেতা উচহ্লা ভান্তের বিরুদ্ধে সংবাদ প্রচারের প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বান্দরবানে মঙ্গলবার পার্বত্য ভিক্ষু পরিষদের ব্যানারে র‌্যালি ও মানববন্ধন পালিত হয়েছে। বৌদ্ধ ধর্মীয় নেতা উ পঞঞা জোত মহাথের (উচহ্লা ভান্তে) বিরুদ্ধে দৈনিক পত্রিকা ও অন লাইনে খবর প্রকাশের প্রতিবাদে এ মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রেস ক্লাব ও বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে বাঙ্গালখালিয়া বৌদ্ধ বিহার অধ্যক্ষ জ্ঞানবংশ মহাথের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমা মহাথের, নাগবংশ মহাথের, ক্যসারা মহাথের, পাইয়াওয়া মহাথের। মানববন্ধনের আগে র‌্যালি বের হয়। র‌্যালিটি পুরনো রাজার মাঠ থেকে শুরু হয়। শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

মানববন্ধনে জ্ঞানবংশ মহাথের বলেন, বৌদ্ধ ধর্মের আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন ধর্মীয় নেতা উ পঞঞা জোত মহাথের (উচহ্লা ভান্তে)। চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু, দৈনিক সমুদ্রকন্ঠ পত্রিকায়সহ কয়েকটি লাইনে উচহ্লা ভান্তেকে দেশদ্রোহী হিসেবে আখ্যায়িত করা হয়। তার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রকাশিত হয়। যা বৌদ্ধ ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত ও মানহানীকর।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly