বুলেট নয়, বন্দুক নয়,সবচেয়ে শক্তিশালী হচ্ছে শিক্ষিত মানুষের কলম– পার্বত্য প্রতিমন্ত্রী

   বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

8

বান্দরবানের কালাঘাটা সরকারী অনাথ শিশু পরিবারের মাঝে শুক্রবার বিভিন্ন সংগঠন ও সংস্থার অনুদান হিসেবে  শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরন  করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা,৬৯ পদাতিক সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী পিএসসি, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম,পুলিশ সুপার দেবদাশ ভট্ট্যাচার্য,৭ ফিল্ড এম্বুলেন্সের অধিনায়ক লেঃ কর্ণেল শাখাওয়াত হোসেন পিএসসি, জেলা সমাজসেবার উপ পরিচালক মতিয়ুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা রোজিনা খাতুন,সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ,রোটারিযান যথাক্রমে লক্ষিপদ দাশ,কাঞ্চন জয় তংচংগ্যা,হুমায়ুন আহমেদ,মাহবুবর রহমান,মোজাম্মেল হক বাহাদুর,বাবুল,মোজাম্মেল হক লিটন,নাজমুল হাসান ভুঞা,মহিউদ্দিন,সুজন চৌধুরী সঞ্জয়,পৌর কাউন্সিলার অজিত কান্তি দাশ  প্রমুখ।

 প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বুলেট নয়, বন্দুক নয়- এর চেয়ে বেশী শক্তিশালী হচ্ছে কলম। একটি কলমের মাধ্যমে যা করা যায় তা অন্য কোন অস্ত্রের মাধ্যমে করা সম্ভব নয়। তাই সবচেয়ে বেশী শক্তিশালী কলমের কাজ ব্যবহারের জন্য সকলকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জনসেবায় আত্ননিয়োগ করতে হবে। তিনি ছাত্র এবং শিক্ষকদের উদ্দেশ্যে এ কথা বলেন। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন মাতৃ,পিতৃ হারা এসব শিশুদের এক সময় পশু সমতুল্য হিসেবে আপনাদের হাতে তুলে দেয়া হয়েছে। এই শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলে দেশ এবং জনসেবায় নিয়োজিত করার দায়ীত্ব শিক্ষকদের।

তিনি আরও বলেন একজন শিক্ষক শুধু একজন মানুষ নয় তিনি হচ্ছে মানুষ গড়ার কারিগর। অনাথ এই সব শিশুদের মাতৃপিতৃ স্নেহ ও আদর যতœ দিয়ে বিদ্যা শিক্ষার মাধ্যমে গড়ে তুলতে হবে।

অনাথ ছাত্রদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন তোমাদের মাঝে লুকিয়ে আছে আগামী ভবিষ্যত প্রজম্মের দেশ ও রাষ্ট্র নায়ক। তোমরা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় আত্ননিয়োগ করলে আজকের তোমাদের প্রতি উপহার সামগ্রী প্রদান সার্থক হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly