বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়

স্টাফ রিপেোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Picture-05-08-14

বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্র্যাট সাইফ উদ্দীন আহমেদ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক শাহানাজ বেগম, এমওসিএস বিনোদ শেখর চাকমা, জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার শওকত আকবর। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডাঃ রুহী বনানী।

এর আগে মায়ের দুধ আর ঘরের তৈরি খাবার, লক্ষ্য হবে সফল জীবন পাবার, এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্বাস্থ্য বিভাগ ও ঢাকা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এর আয়োজনে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে শহরে সকালে র‌্যালী বের হয়। র‌্যালীটি তবলছড়ি বিয়াম স্কুল হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালী ও আলোচনাসভায় জেলার স্বাস্থ্য সংশ্লিষ্ট সংগঠন ও প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যোগ দেন।

প্রধান অতিথির বক্তব্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসা সেবা দিতে চিকিৎসকদের আরও বেশী আন্তরিক হওয়ার আহ্বান জানান।তিনি আরও বলেন, একজন ডাক্তার প্রকৃত অর্থেই মানবতার সেবক। তিনি নিজেকে কখনো বাঙ্গালী বা পাহাড়ী পরিচয় মাথায় রেখে কাজ করতে পারেন না। তাকে চিকিৎসক হিসেবে সকল জাতিগোষ্ঠীর মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত থাকতে হবে বলে মন্তব্য করেন তিনি।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly