বিশ্ব ভালোবাসা দিবসে রাঙামাটি প্রতিবন্ধীরা ভালোবাসায় সিক্ত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture2

রাঙামাটি আসনের নির্বাচিত সাংসদ উষাতন তালুকদার বলেছেন,প্রতিবন্ধীদের অবজ্ঞা না করে  তাদের ভালোবেসে ও সহায়তার হাত বাড়িয়ে দিয়ে সাধারন মানুষের মত শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিসহ সকল উন্নয়ন মূলক কাজে তাদের অন্যানোদের মতই সুযোগ দিতে হবে। প্রতিবন্ধীরাও সমাজ তথা দেশের উন্নয়নে অবদান রাখতে সক্ষম হবে।

শনিবার বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘কারো প্রতি কারো অবজ্ঞা নয়, ঘৃনা নয়, এসো দেশকে ভালোবেসে বিশ্বকরি জয়’- এ শ্লোগানকে সামনে রেখে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্ণবাসন কেন্দ্রের মিলানায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্ণবাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা সদস্য ও দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একে এম মকছুদ আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মফিজুল ইসলাম,  রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙ্গমাটি জেলা ইউনিটের সদস্য জসিম উদ্দিন বাবুল, মুক্তিযোদ্ধা ড. কবির হোসেন প্রমূখ।  স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্ণবাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক নূরুল আবছার। পরে অতিথিরা প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল ও শিক্ষা সামগ্রী বিতরণ করেন।

উষাতন তালুকদার এমপি আরও বলেন, সমাজে অনেক লোক আছে যারা প্রতিবন্ধীদের অবমূল্যায়ন ও হিংসা করে থাকে যে কারনে তারা তাদের প্রতিভা বিকশিত করতে পারেনা। সেই সমাজের লোক ও অভিভাবকদের অনুরোধ প্রতিবন্ধীদের সাধারণ মানুষের মত শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিসহ সকল উন্নয়ন মূলক কাজে তাদের অন্যানোদের মতই সুযোগ সৃষ্টি করে দিতে হবে। তিনি রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্নবাসন কেন্দ্রের জন্য সমাজ কল্যাণ মন্ত্রীকে এ প্রতিষ্ঠানের উন্নয়নে সুপারিশ করবেন বলে আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি সমাজের বিত্তবানরা প্রতিবন্ধীদের কল্যাণে এগিয়ে আসলে তারাও দেশের মূখ উজ্বল করবে।   তিনি প্রতিবন্ধীদের নিয়ে প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ আন্তর্জাতিকভাবে যে সৃকীতি পেয়েছেন সেটা আমাদের দেশের জন্য গর্বের বিষয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly