বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ দ্রুত চালুর দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ

 বাঘাইছড়ি প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

2

রাঙামাটিতে প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  এবং মেডিকেল কলেজ স্থাপনের কার্যক্রম দ্রুত চালু করার দাবিতে  বৃহস্পতিবার বাঘাইছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

উপজেলা শাপলা চত্বরে অনুষ্ঠিত বাঘাইছড়ি উপজেলার সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ঐক্য পরিষদের আহবায়ক ও সাবেক ছাত্রলীগ নেতা মোঃ জমির উদ্দিন। বক্তব্য রাখেন, বাঘাইছড়ি পৌর মেয়র আলমগীর কবির, জেলা আওয়ামীলীগ নেতা জাফর আলী খান,উপজেলা বিএনপি নেতা সেলিম উদ্দিন বাহারি, সাবেক মারিশ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ। সমাবেশে পরিচালনা করেন সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের সদস্য সচিব আব্দুল কাইয়ুম।

সমাবেশ শুরুর আগে একটি বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনী শাপলা চত্ত্বরে গিয়ে সমাবেশে যোগ দেয়। সমাবেশে  শিক্ষার্থী ও গ্রামবাসীরা অংশ নেন।

 সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে আত্ননির্ভশীল করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু একটি অশুভ শক্তি রাঙামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয় কার্যক্রম বন্ধে বিভিন্ন ষড়যন্ত্র শুরু করেছে।  পার্বত্য চট্টগ্রামে মানুষের বহু প্রত্যাশিত মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয় কার্যক্রম বাধাগ্রস্থকারী অশুভ শক্তির বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তোলার পাশাপাশি অবিলম্বে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করার দাবী জানান বক্তারা।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly