বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও   মেডিকেল কলেজ স্থাপন স্থগিতের দাবীতে বরকলে বিক্ষোভ-মিছিল ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি

 পুলিন চাকমা, বরকল,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

barkal protibad somabes pic

রাঙামাটিতে বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও   মেডিকেল কলেজ স্থাপন স্থগিতের দাবীতে বুধবার বরকলে বিক্ষোভ-মিছিল ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অথিতি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনি চাকমা। আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্যামরতন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন সুবলং ইউনিয়নবাসীর পক্ষে সমর জ্যোতি চাকমা,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা,সুবলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুন জ্যোতি চাকমা প্রমুখ।

এর আগে উপজেলার খেলার মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বাজার এলাকা প্রদক্ষিন করে উপজেলা পরিষদ  চত্বরে গিয়ে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ পরিচালনা করেন মনোজ চাকমা (বিরো)। সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান মন্ত্রীর কাছে  স্মারকলিপি পাঠনো হয়।

সমাবেশে বক্তারা  বলেন, পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করতে হলে পার্বত্য জেলা পরিষদ ও আঞ্চলিক পরিষদের সাথে আলোচনা করা সহ মতামত ও পরামর্শ নেয়ার আইনগত ভিত্তি থাকার পরেও সরকার তা না করে জেলা পরিষদ আইন ও আঞ্চলিক পরিষদের আইনকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শণ করেছে। সরকারে এহেন কর্মকান্ড বরকল উপজেলার মানুষ মেনে নেবে না।

 বক্তারা অবিলম্বে পার্বত্য চুক্তি যথাযথ বাস্তবায়ন,পার্বত্য জেলা পরিষদ আইন সংশোধন,উন্নয়ন বোর্ড আইন প্রনয়ন,বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন সহ রাঙামাটিতে মেডিকেল কলেজ স্থাপন বন্ধ করাসহ বাতিল করার আহবান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly