বিএনপি‌’র ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাঙামাটি জেলা বিএনপির আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের(বিএনপি) ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার রাঙামাটিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিএনপি রাঙামাটি জেলা শাখার উদ্যোগে বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা হল রুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট দীপেন দেওয়ান। অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী জহির আহম্মদ সওদাগর, রবীন্দ্র লাল দে, সহ- সাধারন সম্পাদক মোঃ আকবর, তথ্য ও প্রচার সম্পাদক মোঃ মিজান, জেলা শ্রমিক দলের সভাপতি মমতাজ মিয়া, নানিয়ারচর উপজেলা শাখার সভাপতি ইজাজ নবী, জিয়া পরিষদের জেলা শাখার সভাপতি মানস মুকুর চাকমা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি দেবজ্যোতি চাকমা, পেশাজীবি পরিষদের জেলা শাখার সভাপতি ডাঃ পরেশ খীসা, মো জসীম, ছাত্র দলের জেলা শাখার সহ-সভাপতি ছোটন চাকমা। সভা পরিচালনা করেন বিএনপি নেতা রনেল দেওয়ান। আলোচনা সভায় জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী জহির আহম্মদ সওদাগর  জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আওয়ামীলীগের এজেন্টা বাস্তবায়নের জন্য জেলা বিএনপির  কয়েকজন নেতাকর্মীকে অর্থের লোভ দেকিয়ে বিএনপির মধ্যে কন্দোল সৃষ্টির ষড়যন্ত্র চালাচ্ছেন বলে অভিযোগ করেন। কিন্তু এ ষড়যন্ত্রে তিনি  কিছুতেই সফল হবেন না। তিনি আরও বলেন, দীপংকর তালুকদার নির্বাচনী প্রতিদ্বন্ধিতায় আগামী ৪২ বছরেও পাহাড়ী-বাঙালীর কাছ থেকে আর কোন ভোট পাবেন না। বর্তমানে তিনি পাহাড়ীদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

সভাপতির বক্তব্যে দীপেন দেওয়ান বলেন,  ৫ জানুয়ারী নির্বাচনে ভোট কারচুপির মধ্য দিয়ে আওয়ামীলীগ অবৈধভাবে সরকারের ক্ষমতায় এসেছে। যে সরকার জনগণের নিরাপত্তা দিতে পারে না সেই সরকারের ক্ষমতায় থাকার কোন ক্ষমতা নেই। তাই জনগণকে সাথে নিয়ে এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

2

রাঙামাটি জেলা বিএনপিকে নিয়ে যারা যড়ষন্ত্র করছে তাদের বিরুদ্ধে সর্তক থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আওয়ামীলীগের এজেন্টা বাস্তবায়নের জন্য কিছু নেতাকর্মী রাঙামাটি বিএনপির বিরুদ্ধে অপপ্রয়াস চালাচ্ছেন। কিন্তু তারা এখন ব্যর্থ প্রয়াস হয়েছেন। ব্যর্থ প্রয়াসকারীদের ঘুম হারাম হয়েছে। কারণ জেলা বিএনপি ঐক্যবদ্ধ  ও তার শক্ত অবস্থানে রয়েছে।

তিনি বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের  হতাশ না হয়ে  শক্ত মনোবল নিয়ে এবং জনগণকে সাথে নিয়ে অবৈধ সরকারের পতন ঘটানোর জন্য আহ্বান জানান। পাশাপাশি জেলা বিএনপির কিছু নেতাকর্মী এ ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন তাদের ব্যাপারে সর্তক থাকারও পরামর্শ দেন  তিনি।

তিনি বলেন, দেশনেত্রী ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্দেশে সারাদেশ ব্যাপী  যে জনসংযোগ শুরু হয়েছে তারই অংশ হিসেবে বুধবার( ৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগরীর সভাপতি আমিরখসরু মাহমুদ চৌধুরী রাঙামাটি শহরের কয়েকটি স্পটে পথ সভা করবেন। এলাকার জনসগণকে সম্পৃক্ত করে সভা সফল করার জন্য বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের প্রতি তিনি অনুরোধ জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly