বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাঙামাটি শহরে পৌর বিএনপির বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

p.2
রাঙামাটির পৌর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে আজ শনিবার(২নভেম্বর) শহরে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে।

জেলা বিএনপি কার্যালয় চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে রাঙামাটি পৌর বিএনপির সভাপতি ও রাঙামাটির পৌরসভার মেয়র সাইফুল ইসলাম ভূট্টোর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম। এতে বক্তব্য দেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ ইউসুফ, ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি নুরুল করিম, ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাচ্চু মিয়া, ওলামা দলের সভাপতি আবুল কাশেম। এতে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি জীবক চাকমা, সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস, জেলা ছাত্রদলের সহ-সভাপতি নাজিম উদ্দিন, সহ-সম্পাদক আনোয়ার হোসেন। সমাবেশ পরিচালনা করেন জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েম। সমাবেশ শুরু আগে কাঠালতলীর দলীয় কার্যালয়ের সামনে থেকে পৌর বিএনপির একটি মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয় চত্বরে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, এক দলীয় নির্বাচনের জন্য শেখ হাসিনা উঠেপড়ে লেগেছেন। গত পাঁচ বছরে সরকারের দুঃশাসনের প্রতি মানুষের ােভ দেখে ভীতসন্ত্রস্ত হয়ে নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন না দিয়ে দলীয় প্রধানের মাধ্যমে নির্বাচন করার পাঁয়তারা করছে। নির্দলীয় নির্বাচনের জন্য যেন কেউ কথা বলতে না পারে তার জন্য বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। বক্তারা অবিম্বে সকল নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় শান্তিপূর্ণ সমাবেশ পালনকালে পুলিশ ও ১৮দলীয় নেতৃবৃন্দের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ ১৮ দলীয় জোটের ১১৪জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে।
—হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly