বান্দরবান আম্রকানন গৌতম বৌদ্ধ বিহারে কঠিন চিবর দান সম্পন্ন

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম
বান্দরবানের কালাঘাটা আম্রকানন গৌতম বিহারের কঠিন চীবর দানোৎসব সম্পন্ন হয়েছে।

আম্রকানন গৌতম বিহার মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম,পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য্য,পৌর মেয়র জাবেদ রেজা,কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সাধারন সম্পাদক লক্ষিপদ দাশ।

সভায় সভাপতিত্ব করেন শীলঘাটা পরিনির্বান বিহারের অধ্যক্ষ শ্রীমৎ রত্নপ্রিয় মহাথের। এতে প্রধান ধর্মদেশক ছিলেন ভদন্ত এস লোকজিত থেরো, ভদন্ত উদয়ন জ্যোতি মহাস্থবির,ভদন্ত তেজপ্রিয় স্থবির,ভদন্ত এম প্রজ্ঞামিত্র ভিক্ষু। এছাড়া ধর্ম দেশনা দেন ভদন্ত সংঘ প্রিয় মহাস্থবির,ভদন্ত ধর্ম তিলক ভিক্ষু। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলার দিলিপ বড়ুয়া,অজিত কান্তি দাশ,সুগতপ্রিয় বড়ুয়া,প্রভাত বড়ুয়া।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি তার বক্তব্যে বলেন ধর্ম যার যার দেশ সবার উল্লেখ করে বলেন ধর্মীয় গুরুদের ধর্মবানী শুনে স্বঠিক পথে চলাচল করলেই ধর্মীয় পথের স্বঠিক সন্ধান পাওয়া যায়। তিনি আরও বলেন,শুধু শিক্ষিত হলেই চলবে না একজন সু-শিক্ষিত নাগরিক হয়ে দেশ এবং সমাজের কল্যাণে আত্ননিয়োগ করে সুখী,সুন্দর একটি দেশ গড়তে হবে। তিনি সকল ধর্মালম্বিদের ধর্মের পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়ার কাজে অংশগ্রহন করার আহবান জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly