বান্দরবানে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা প্রতিবাদে মানববন্ধন

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

DSC02054

বান্দরবানে স্থানীয় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রোববার মানববন্ধন পালিত হয়েছে। সাংবাদিক নেতারা হামলায় জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়ে সোমবার প্রেস ক্লাবের সামনে কালো ব্যাচ ধারণ করে এক ঘন্টা কর্ম বিরতি কর্মসূচি পালনের ঘোষনা করেছেন। পাশাপাশি নেতৃবৃন্দ সন্ত্রাসীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনাও দেন।

উল্লেখ্য, শনিবার বান্দরবান শহরের স্টেডিয়াম এলাকায়  এলাকায় একদল সন্ত্রাসী বৈশাখী টেলিভিশন ও চট্টগ্রাম মঞ্চ পত্রিকার প্রতিনিধি জহির রায়হানের উপর হামলা করলে তিনি  গুরুত্বর আহত হন। বর্তমানে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চকেম) ভর্তি করা হয়েছে। গত ২৩ নভেম্বর চট্টগ্রামের লর্ডস ইন হোটেল থেকে পাকিস্তানের তিন জঙ্গিসহ মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) সভাপতি সালামত উল্লাহ ও তার সহযোগী ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শফিউল্লাহকেও আটক করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কাজী মুজিবর রহমানের সঙ্গে আটক আরএসও নেতার সম্পৃক্ততা রয়েছেন এমন সংবাদ চট্টগ্রাম মঞ্চ পত্রিকায় ছাপানো হয়। তার এই জের ধরে সাংবাদিক জহির রায়হানের ওপর  শনিবার এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

সাংবাদিক জহির রায়হানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বান্দরবান প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রেস ক্লাব ও জেলা কর্তব্যরত সাংবাদিক ব্যানারে আয়োজিত মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সাংবাদিক বুদ্ধজ্যোতি চাকমা, সেলিম চৌধুরী, বাসু দাস, উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, ফরিদুল আলম, প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক ওসমান গণি, সাধারণ সম্পাদক মিনারুল হক ও অর্থ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সত্য সংবাদ প্রকাশ করাই জহির রায়হানের ওপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা উদ্দেশ্যমূলকভাবে সাংবাদিকের উপর হামলা চালিয়েছে। এই হামলার পেছনে জেলা আওয়ামী লীগের এক সিনিয়র নেতার ইন্ধন রয়েছে। তার নির্দেশে এই সন্ত্রাসী হামলা হয়েছে। সাংবাদিক জহির রায়হান জঙ্গি শফিউল্লাহ’র সঙ্গে ওই নেতার সম্পৃক্ত থাকার কথা প্রকাশ করায় এই হামলার ঘটনা ঘটেছে। হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন তারা। সন্ত্রাসীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত  কর্মসূচি পালন করার ঘোষনা দেন সাংবাদিকেরা।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly