বান্দরবানে সাংবাদিকদের দুদিন ব্যাপী তথ্য অধিকার আইনে প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

তথ্য অধিকার আইন বিষয়ে বান্দরবান জেলায় কর্মরত প্রিণ্ট ও ইলেকট্রিনক্স মিডিয়ায় কর্মরত সংবাদ কর্মীদের নিয়ে দুদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ শনিবার সমাপ্ত হয়েছে।

বান্দরবান প্রেসক্লাব সম্মেলন দুদিন ব্যাপী কর্মশালা শেষে অংশগ্রহনকারীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন জেলা প্রশাসক কে.এম.তারিকুল ইসলাম। ইকো-ডেভলপমেন্ট সংস্থার প্রকল্প পরিচালক (পিডি) মংহৈচিং মারমার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন দি নেট সংস্থার সহকারী পরিচালক ও প্রশিক্ষক রামাতুল আলম রঞ্জু। অনুষ্ঠান উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়ক জনরেম থাং বম রেমা। এসময় সাংবাকিদদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক ওসমান গণি,সাধারণ সম্পাদক মিনারুল হক,সিনিয়র সহ-সভাপতি এনামুল হক কাশেমী,বান্দরবান রিপোর্টার্স ইউনিটির সভাপতি উজ্জ্বল তংচংগ্যা, সাধারণ সম্পাদক ও একাত্তর টিভি’র প্রতিনিধি চবাথুই মারমা,সময় টিভি’র প্রতিনিধি বাসু দাস, চ্যানেল ২৪ এর প্রতিনিধি ফরিদুল আলম সুমন,গাজী টিভি’র প্রতিনিধি মোঃ ইসহাক, এস.এ টিভি’র প্রতিনিধি উসিথোয়াই মারমা প্রমুখ। দুদিনের কর্মশালায় পার্বত্য বান্দরবান জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ায় কর্মরত ২৭জন সংবাদকর্মী অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক তথ্য প্রযুক্তির এই যুগে তথ্য অধিকার আইন বিষয়ে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালাটি একটি খুবই গুরুত্বপুর্ন উল্লেখ করে বলেন, নারী উন্নয়ন, ক্ষমতায়ন,সমবায়,যুব উন্নয়ন ঘটাতে এবং সংবাদ কর্মীদের পেশাগত কাজে তথ্য সংগ্রহ ও তথ্য প্রযুক্তির এই যুগে তথ্য অধিকার আইন বাস্তবায়নের মাধ্যমেই সম্ভব। পেশাগত কাজে একজন সংবাদ কর্মীর কাছে বস্তুনিষ্ঠ ও সঠিক তথ্য থাকা প্রয়োজন। এই আইনের মাধ্যমে সহজে তা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly