বান্দরবানে রেইছা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

pic BiR

শনিবার বান্দরবান সদরের রেইছা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে।

ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। রেইছা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মেরী মার্মার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম,পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য্য,সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজি মোঃ মজিবর রহমান। উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহি কর্মকর্তা মুমিনুল ইসলাম আমিন,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবদুর রহিম চৌধুরী,জেলা রেডক্রিসেন্টের সাধারন সম্পাদক একেএম জাহাঙ্গীর, রেইছা ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান সাবুখই মার্মা প্রমুখ।

এর আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিম›ত্রী বীর বাহাদুর একটি বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা সহকারে রেইছা পৌঁছালে সেখানে রেইছার জনগন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এর প্রতিমন্ত্রী ৭৫ লক্ষ টাকার ব্যয়ে রেইছা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর উদ্ধোধন করেন।  অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের প্রত্যেককে ২ হাজার টাকা এবং বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের বিনোদনের জন্য ৩০ হাজার টাকা প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার স¡প্ন আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করে একটি সুখী সমৃদ্ধীশালী দেশে রুপান্তরিত করা। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি প্রতিটি ছাত্রছাত্রী যাতে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে উচ্চ শিক্ষা লাভ করতে পারে সে প্রচেষ্টা অব্যাহত রাখার আহবান জানিয়ে রেইছা উচ্চ বিদ্যালয়কে আগামীতে কলেজে রুপান্তর এবং আগামী বছর শিক্ষক এবং ছাত্রদের জন্য একটি আবাসিক ভবন নির্মান করার আশ্বাস দেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly