বান্দরবানে বিচারকের অপসারনের দাবিতে আইনজীবিদের আদালত বর্জন কর্মসূচি শুরু

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Bandarban pic BaR
বান্দরবান জেলা ও দায়রা যুগ্ন জজের অপাসরনের দাবিতে সোমবার থেকে আদালত বর্জন কর্মসূচি শুরু করছেন জেলায় আইনজীবিরা। দীর্ঘ দিন ধরে জেলা যুগ্ন জজ মোসলেহ উদ্দিন আইনজীবিদের সাথে অসৌজন্যমুলক আচরণ এবং মামলা পরিচালনায় অদক্ষতা, আযোগ্য ও পক্ষপাতমুলক অভিযোগ এনে আইনজজীবিরা আদালত বর্জন করছেন।

সোমবার জেলা আইনজীবি সমিতির মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট ইলিয়াছুর রহমান এ কথা জানান।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বান্দরবান জেলা ও দায়রা যুগ্ন জজ মোসলেহ উদ্দিন দীর্ঘ দিন যাবত নানা দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে মামলার কার্যক্রম পরিচালিত করে আসছেন। এ ব্যাপারে তাকে বার বার অনুরোধ করার পরও তিনি সংশোধিত না হয়ে বরং সিনিয়র আইনজীবীদের সাথে অসাদাচারন করে আসছেন। এ কারনে মামলার বাদী ও বিবাদী উভয়ই হয়রানি  এবং ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

সংবাদ সন্মেলনে আরও বলা হয়,যুগ্ন জজ বিশেষ বিশেষ মামলায় পক্ষপাতমুলক আচরন,তার পুর্বসুরী বিচারকদের রায় ডিক্রিকৃত নথি রেকর্ড রুম হতে তলব করে কাউকেও না জানিয়ে মামলায় পরাজিত পক্ষের অনুকুলে গোপনে রায় প্রদান করছেন। দেশের প্রত্যক নাগরিকের সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার থাকার বিষয় এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের প্রণীত বিচার বিভগীয় কর্মকর্তাদের জন্য অনুসরনীয় নীতিমালা যথাযথভাবে অনুসরন করার জন্য জেলা ও দায়রা জজ মৌখিক ভাবে অনুরোধ করেও কোন লাভ হয়নি।

সংবাদ সম্মেলনে জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এডভোকেট বিশ্বজিৎ চাকমা, কাজি মাহতুল হোসেন যত্ন, আমিনুর রশিদ,এ্যাডভোকেট মাধবী মার্ম, সুজন চক্রবর্তী, অজয় ত্রিপুরা,মতিয়ুর রহমান, নাজিম উদ্দিন, মোরশেদুল হক,শামসুল হক রনি,বাসিং থোয়াই(জুনিয়র),মংএ মার্মা, দিপংকর গুপ্ত, মাইসাইনু মার্মাসহ আইজীবিরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলা জজ আদালতের পিপি এডভোকেট মহিউদ্দিন জানান, একটি গ্রহন যোগ্য সমাধানের জন্য অব্যাহভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly