বান্দরবানে পরিচ্ছন্নতা অভিযানে পার্বত্য প্রতিমন্ত্রী

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Birbahadur pic 2

পর্যটন শহর বান্দরবানকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও সৌন্দর্য্য রক্ষা অভিযানে ঝাড়– নিয়ে মাঠে নেমেছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও বান্দরবানে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা। শুক্রবার সকালে বান্দরবান প্রেসক্লাবের উদ্যোগে ও বান্দরবান পৌরসভার সহযোগিতায় এ কর্মসূচি পালিত হয়।

বান্দরবান প্রেস ক্লাব চত্তর থেকে এ অভিযান শুরু হয়ে চৌধুরী মার্কেট ও শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কসহ অলি গলিতে এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। অভিযানে বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকীব আহমদ চৌধুরী, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, পৌরসভা চেয়ারম্যান জাবেদ রেজা, পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্যসাপ্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক ফারুক হোসেন ও বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি ওসমান গণিসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া এ অভিযানে স্থানীয় সাইক্লিং ক্লাব, সনাতনী যুব পরিষদ ও রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মীরা অংশ নেন।

অভিযানের শুরুতে মন্ত্রী বলেন, শহরের বাজার এলাকাসহ কয়েকটি স্থানে ময়লা আবর্জনার স্তুপ ও ফুটপাতে দোকান থাকায় পর্যটন শহর বান্দরবান পূর্বের তুলনায় সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। আমাদের এই শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে জনসচেতনতাই যথেষ্ট। বান্দরবান একটি পর্যটন শহর হিসেবে দেশে-বিদেশে একটা সুনাম রয়েছে। যারা আইন অমান্য করে ফুটপাত দখল করে রয়েছে তাদের প্রথমে অনুরোধ ও পরে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে নির্দেশ দেন তিনি। শহর পরিচ্ছন্ন অভিযানের উদ্যোগ নেয়ার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান মন্ত্রী।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly